ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আমেরিকায় এমন হয়নি আগে

তোফাজ্জল লিটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ১১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমেরিকায় এমন হয়নি আগে

তোফাজ্জল লিটন, যুক্তরাষ্ট্র থেকে : নওগাঁ ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশন অব ইউএসএ সরস্বতী পূজার আয়োজন করেছিল ১০ ফেব্রুয়ারি। নিউইয়র্কের কুইন্স প্যালেসে  অনুষ্ঠিত এমন পূজা এর আগে আমেরিকার মানুষ দেখেনি।

ধর্মীয় প্রতিষ্ঠানের বাইরে এই প্রথম আমেরিকায় কোনো সামাজিক সংগঠন এমন সার্বজনীন পূজার আয়োজন করে। বিকেলে আনুষ্ঠানিক পূজা শেষ করে রাত ১০টা পর্যন্ত চলে আবহমান বাংলার গান।

প্রবীণ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ কমিউনিটির সম্মানিত বয়োজষ্ঠদের সঙ্গে মঞ্চে উঠে বলেন, বাঙালি জাতি যে অসাম্প্রদায়িক তা প্রমাণ করেছে নওগাঁ জেলার মানুষ। আজ এখানে এসে মনটা ভরে গেল নানা ধর্মের মানুষের মধ্যে সম্প্রীতি দেখে।

সংগঠনের সভাপতি মাহবুবুর রহমান বলেন, সবাই শুধু মুখে বলে অসম্প্রদায়িকতার কথা। আমারা গঠনতন্ত্রে বলেছি, আমরা অসাম্প্রদায়িক সংগঠন। তা কাজেও পরিণত করেছি। গত বছরও আমরা এই পূজার আয়োজন করেছিলাম। প্রতি বছরই আমরা সব ধর্মের উৎসব আয়োজনের চেষ্টা করব।

সরস্বতী পূজা অনুষ্ঠানের আহ্বায়ক নিখিল কুমার মন্ডল বলেন, পূজাটি যেন সব ধর্মের মানুষের মিলনমেলায় রুপান্তরিত হয়েছিল।

নাফিসা নূর সাথির সঞ্চালনায় নিউইয়র্কের ১৪ জন শিল্পী ২৮টি গান করেছেন। অন্তত ২০০ মানুষ মানুষ প্রসাদ গ্রহণ করেছেন, গান শুনেছেন। সব মিলিয়ে এই অপূর্ব সম্মিলন আমদের উৎসাহিত করেছে আগামীতে আরো ভালো কাজ করার।



রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৯/লিটন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়