ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশ-ভারত যৌথ চ্যাম্পিয়ন

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ২০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ-ভারত যৌথ চ্যাম্পিয়ন

দুই দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দিচ্ছেন অতিথিরা। ছবি: শাহীন ভূঁইয়া

ক্রীড়া প্রতিবেদক : উৎসবের মঞ্চ প্রস্তুত ছিল। কিন্তু বেরসিক বৃষ্টিতে ম্লান সেই উৎসব। ফিজিক্যালি চ্যালেঞ্জড ত্রিদেশীয় টি-টোয়েন্টি ক্রিকেটের ফাইনালের প্রাণ কেড়ে নিল বৃষ্টি!

বৃহস্পতিবার ফাইনালে মুখোমুখি হওয়ার কথা বাংলাদেশ ও ভারতের। কিন্তু আগের রাতের বৃষ্টিতে জগন্নাথ হল মাঠ খেলার অনুপযুক্ত। ফলে দুই দলকে ভাগ বসাতে হয় স্বপ্নের ট্রফিতে।

 



সকাল সাড়ে ১০টায় খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল থেকেই পানিতে ডুবে ছিল আউটফিল্ড। পাশাপাশি উইকেটও নরম হয়ে ছিল। আম্পায়াররা একাধিকবার মাঠ পরীক্ষা করলেও খেলা শুরু করতে পারেননি। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আউটফিল্ড শুকিয়ে গেলেও উইকেট প্রস্তুত না হওয়ায় দুই দলকে মাঠে নামাতে পারেনি ম্যাচ অফিশিয়াললা। দুপুর ২টা ৩০ মিনিটে আম্পায়াররা খেলা পরিত্যক্ত করে যৌথভাবে বাংলাদেশ ও ভারতকে চ্যাম্পিয়ন ঘোষণা করেন।  

যৌথভাবে চ্যাম্পিয়ন হলেও পুরো টুর্নামেন্টে রাজত্ব করেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে হেসেখেলে জয় পায় বাংলাদেশ। কিন্তু শেষ লড়াই না হওয়ায় অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ হাতছাড়া হলো বাংলাদেশের। টুর্নামেন্টে ব্যাট-বলে সেরা বাংলাদেশের ক্রিকেটাররাই।

 



টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সুজাউল ইসলাম। ব্যাট হাতে ৭৯ রান ও বল হাতে ৪ উইকেট নিয়েছেন সুজাউল। সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশের ফয়সাল খান সুমি। দুই ইনিংসে তার রান ১০৪ (৪ ও ৯৬)। বোলিং সেরার পুরস্কার পেয়েছেন মোজাম্মেল হক বাবু। ৫ উইকেট নেন তিনি। এ ছাড়া টুর্নামেন্টের সেরা ফিল্ডার বাংলাদেশের রাশেদ শিকদার।

দুই দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী জনাব আরিফ খান জয়। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এসএম জাহিদ হাসান, ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম ও বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জডের (বিসিএপিসি) সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

 



বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা নিয়ে গত ১৬ এপ্রিল থেকে শুরু হয় ‘ত্রিদেশীয় ফিজিক্যালি চ্যালেঞ্জড টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট।’টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করেছে ওয়ালটন গ্রুপ। এই আয়োজনের প্লাটিনিয়াম স্পন্সর হিসেবে ছিল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠানটি।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়