ঢাকা, বুধবার, ১১ মাঘ ১৪২৪, ২৪ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

অন্যায় থেকে দূরে থাকতে ২০০০ শিক্ষার্থীর শপথ

শাহরিয়ার সিফাত : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১৩ ১০:৪১:১৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৪ ৯:২০:২৯ এএম

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : সমাজের চোখে খারাপ- এমন কাজ থেকে এবং অন্যায় থেকে দূরে থাকার শপথ নিল দুই সহস্রাধিক শিক্ষার্থী।

শনিবার সকালে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার রাজাবাড়ী উচ্চ বিদ্যালয় ও রাজাবাড়ী ডিগ্রি কলেজের দুই সহস্রাধিক শিক্ষার্থীকে শপথ বাক্য পাঠ করান মির্জাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম মিজানুল হক।

রাজাবাড়ী ডিগ্রি কলেজ মাঠে শিক্ষাপ্রতিষ্ঠান দুটির শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার জনপ্রতিনিধিদের নিয়ে আইনশৃঙ্খলা উন্নয়ন বিষয়ক সভায় শপথ বাক্য পাঠ করানো হয়।

কলেজ পরিচালনা পরিষদের সভাপতি মির্জাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিয়াজ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন মির্জাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম মিজানুল হক। এ সময় অন্যদের মধ্যে আলোচনা করেন মির্জাপুর প্রেসক্লাবের সভাপতি শামসুল ইসলাম, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সহ-সভাপতি খন্দকার বিপ্লব মাহমুদ, রাজাবাড়ী কলেজের অধ্যক্ষ মফিজুর রহমান ও রাজাবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হাসান প্রমুখ।

আলোচনা সভা চলাকালীন ওসি শিক্ষা শিক্ষার্থীদের বাল্যবিয়ে, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদসহ সমাজে যা কিছু খারাপ তার বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান।

রাজাবাড়ী কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অধরা আক্তার ও আলিম মিয়া বলেন, ‘‘আমরা সমাজের যা কিছু খারাপ তা থেকে নিজেকে দূরে রাখতে শপথ নিয়েছি। বাস্তবে এর প্রতিফলন ঘটাতে চাই।’’

রাজাবাড়ী কলেজ পরিচালনা পরিষদের সভাপতি মিয়াজ উদ্দিন বলেন, ‘‘সমাজে মাদক ও সন্ত্রাস সবচেয়ে ক্ষতিকর দিক। এ থেকে রেহাই পেতে হলে সমাজের সবাইকে সচেতন হতে হবে।’’

এ ব্যাপারে ওসি এ কে এম মিজানুল হক বলেন, নৈতিক শিক্ষা ও সচেতনতা বৃদ্ধির মাধ্যমে বাল্যবিয়ে, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদসহ সমাজে যা কিছু খারাপ, তার বিরুদ্ধে কাজ করতে হবে।



রাইজিংবিডি/টাঙ্গাইল/১৩ জানুয়ারি ২০১৮/শাহরিয়ার সিফাত/বকুল

Walton
 
   
Marcel