ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

অস্বাভাবিক কিছু দেখলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানান: প্রধানমন্ত্রী

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৪ ৯:০৮:২৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৫ ১২:৫৭:০৭ পিএম
বুধবার সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : পিআইডি)

সংসদ প্রতিবেদক : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাসী সন্ত্রাসীই। তাদের দেশ, কাল, ধর্ম নেই। তাদের বিষয়ে দেশবাসীকে সতর্ক থাকতে হবে। যেখানেই এ ধরনের অস্বাভাবিক কিছু দেখতে পান, আইনশৃঙ্খলা বাহিনীকে জানান।

বুধবার একাদশ সংসদের দ্বিতীয় অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তরকালে সরকার দলীয় সংসদ সদস্য মো. শহীদুজ্জামানের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় নাতি হারিয়ে (ফুফাতো ভাই শেখ ফজলুল করিম সেলিমের নাতি) আবেগাপ্লুত প্রধানমন্ত্রী বলেন, শ্রীলঙ্কায় সেদিনের ঘটনার পর মানুষের মৃত্যুর খবর আসতে থাকে। সাবেক স্বাস্থ্যমন্ত্রী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিমের মেয়ের আট বছর বয়সী সন্তান জায়ান চৌধুরীও মৃত্যুবরণ করেছে। শেখ সেলিমের মেয়ে সোনিয়ার স্বামী সেখানে আহত অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়ছে। আমি জায়ানের আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি আরো বলেন, শুধু জায়ানই না, প্রায় ৪০ জনের মতো শিশুসহ সাড়ে ৩০০ মানুষ মারা গেছে। এ ধরনের সন্ত্রাস জঙ্গিবাদ, বোমা হামলার নিন্দা জানাবার ভাষা নেই। আমি তীব্র নিন্দা জানাব। যারা এ ধরনের ঘটনা ঘটাচ্ছে তারা এর মধ্য দিয়ে কী অর্জন করছে? জানি না! এই ছোট শিশু নিষ্পাপ, কোনো অপরাধ তো সে করেনি। এর কিছুদিন পূর্বেই নিউজিল্যান্ডে মসজিদে সরাসরি গুলিতে অনেকগুলো মানুষকে হত্যা করা হলো। সেখানেও নারী ছিল। শিশু ছিল। আমাদের ক্রিকেট টিমও ছিল। খুব অল্পের জন্য তারা বেঁচে গেছে। সন্ত্রাস জঙ্গিবাদ মানুষের কল্যাণ বয়ে আনতে পারেনি।

প্রধানমন্ত্রী বলেন, জায়ান তো ছোট্ট বাচ্চা। মাত্র আট বছর বয়স। আজকে তার দাফন হলো। তার বাবাকে জানতে দেওয়া হয়নি যে, জায়ান মারা গেছে। জায়ানের বাবা বারবার খুঁজছে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৯/আসাদ/সাইফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge