ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

অহিদুজ্জামান হত্যায় চারজনের যাবজ্জীবন

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৯ ১১:৫৭:৩৫ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৯ ৪:১৫:০১ পিএম
অহিদুজ্জামান হত্যায় চারজনের যাবজ্জীবন
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : মাদারীপুরের সরকারি নাজিম উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ও মাদারীপুর বঙ্গবন্ধু ল কলেজের ছাত্র অহিদুজ্জামান হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

বুধবার ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-৩ এর বিচারক মনির কামাল এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- লেনিন বেপারী, শাহাবুদ্দিন দর্জি, রেজাউল বেপারী ও এম এম ফয়সাল আহমেদ। কারাদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাদের আরো দুই মাস কারাগারে থাকতে হবে।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে রেজাউল বেপারী পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। অপর তিন আসামি রায় ঘোষণাকালে ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

পলাতক আসামি  মহিউদ্দিন দর্জির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে খালাস দিয়েছেন।

গত ১৬ জুন এ মামলার রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু ওই দিন রায় প্রস্তুত না হওয়ায় রায় ঘোষণার জন্য বুধবার (১৯ জুন) দিন ধার্য  করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, অহিদুজ্জামান তিথি নামে যে মেয়েকে বিয়ে করেছিলেন তাকে ভালবাসতেন আসামি রেজাউল ব্যাপারী। প্রেমিকাকে না পেয়ে অহিদুজ্জামানকে মেরে ফেলার পরিকল্পনা করেন রেজাউল।

২০১৩ সালের ৬ মার্চ রেজাউল তার লোকজনকে দিয়ে কৌশলে অহিদুজ্জামানকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান। এরপর মানিকগঞ্জের সিঙ্গাইরে নিয়ে ভুট্টা খেতে তাকে শ্বাসরোধে হত্যা করেন।

ওই ঘটনায় সিঙ্গাইর থানার এসআই আ. ছালাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

আসামি লেনিন বেপারী, শাহাবুদ্দিন দর্জি ও সেলিম  হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পরের বছরের ২২ নভেম্বর ডিবির পুলিশ পরিদর্শক মদন মোহন বণিক ছয়জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। ২০১৬ সালের ২৭ নভেম্বর চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার শুনানিতে আদালত ৪২ সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্য গ্রহণ করেন। মামলার বিচারকাজ চলাকালে সেলিম মারা যান।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৯/মামুন খান/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge