ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

সু-প্রভাতের চালক ৭ দিনের রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২০ ৫:৩২:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২১ ৯:১৫:৫৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে যমুনা ফিউচার পার্কের সামনে সু-প্রভাত পরিবহনের বাস চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার নিহতের ঘটনায় করা মামলায় ওই বাসের চালক সিরাজুল ইসলামের (২৪) বিরুদ্ধে সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী শুনানি শেষে এ রিমান্ডের আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আমিনুল ইসলাম আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।

আবেদনে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ আসামি ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করলেও ঘটনার সময় বাসে থাকা তার সহযোগি সুপারভাইজারের নাম ইয়াসিন বলে জানায়। কৌশলে হেলপারের নাম-ঠিকানা এড়িয়ে যায়। সে জানায়, বাসের মালিকের নাম গোপাল। কিন্তু মালিকের পূর্ণাঙ্গ ও সঠিক নাম-ঠিকানাও কৌশলে এড়িয়ে যায়।

আসামিকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে ঘটনার সঙ্গে জড়িত বাসের হেলপার, সুপারভাইজার এবং মালিকের পূর্ণাঙ্গ নাম-ঠিকানা সংগ্রহ ও তাদের গ্রেপ্তার করা সম্ভব হবে। আসামিকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করা হলে মামলার ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন ও ঘটনার সঙ্গে জড়িত সহযোগি পলাতক আসামিদের অবস্থান নির্ণয় করে গ্রেপ্তার করা সম্ভব হবে।’

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন, ঘটনার সঙ্গে জড়িত বাসের হেলপার, সুপারভাইজার এবং মালিকের পূর্ণাঙ্গ নাম-ঠিকানা সংগ্রহপূর্বক গ্রেপ্তারের লক্ষ্যে এ আসামির ১০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থণা করেন তদন্ত কর্মকর্তা।

তবে আসামির পক্ষে আইনজীবী উপস্থিত থাকলেও রিমান্ড বাতিল বা জামিনের আবেদন করেননি।

এর আগে আবরার নিহত হওয়ার ঘটনায় তার বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহাম্মেদ চৌধুরী গুলশান থানায় মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল ৭টার দিকে প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত পরিবহনের (ঢাকা-মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হন। এ ঘটনায় সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/মামুন খান/শাহনেওয়াজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge