ঢাকা, বৃহস্পতিবার, ১১ শ্রাবণ ১৪২৪, ২৭ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

ইজতেমার সময় যেভাবে চলবে যানবাহন

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০১-০৯ ৬:৩৯:১৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১০ ১১:০৮:৫২ এএম

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব ইজতেমা উপলক্ষে যানবাহন চলাচলে কিছু নির্দেশনা দিয়েছে বাংলাদেশ পুলিশ। সোমবার পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়। ঢাকা মহানগর পুলিশ, ঢাকা ও গাজীপুর জেলা পুলিশ ট্রাফিক এলাকা এ নির্দেশনার আওতায় থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৩-১৫ ও ২০-২২ জানুয়ারি, দুই পর্বে টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। মুসল্লিদের নিরাপদ যাতায়াত এবং সুষ্ঠুভাবে যানবাহন চলাচলের জন্য ১৪ জানুয়ারি দিবাগত রাত থেকে এ নির্দেশনা কার্যকর করা হবে। আশুলিয়া ব্রিজ থেকে আব্দুল্লাহপুর হয়ে প্রগতি সরণি এবং টঙ্গী ব্রিজ হয়ে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে (তবে বিমানযাত্রী ও বিমান ক্রু বহনকারী যানবাহন, ফায়ার সার্ভিসের গাড়ি ও অ্যাম্বুলেন্স চলতে পারবে)।

ঘোড়াশাল থেকে কালীগঞ্জ-পূবাইল হয়ে আগত যানবাহন টঙ্গী রেলওয়ে স্টেশনের পূর্ব মারকুল (কে-২) পর্যন্ত চলাচল করতে পারবে। ঢাকা-সিলেট মহাসড়ক থেকে ঘোড়াশাল হয়ে ঢাকাগামী সাধারণ যানবাহনগুলোকে এসব রাস্তা বাদ দিয়ে কাঁচপুর-যাত্রাবাড়ী সড়ক ব্যবহার করতে হবে। বিমানবন্দর সড়ক ব্যবহার না করে বিকল্প হিসেবে মহাখালী বিজয় সরণি হয়ে মিরপুর গাবতলী সড়ক ব্যবহার করতে অনুরোধ করা যাচ্ছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর গোলচত্ত্বর-আজমপুর-আব্দুল্লাহপুর হয়ে টঙ্গী ব্রিজের বিকল্প হিসেবে তুরাগ নদীর উপরে নির্মিত বেইলি ব্রিজ অথবা কামারপাড়া ব্রিজ দিয়ে ইজতেমাস্থলে যাতায়াত করা যাবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৭/মাকসুদ/শাহনেওয়াজ

Walton Laptop