ঢাকা, শুক্রবার, ১৬ চৈত্র ১৪২৩, ৩১ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

ইনিংস ব্যবধানে জিতল ঢাকা বিভাগ

ইয়াসিন হাসান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-০৬ ১:১১:৪২ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-০৮ ৭:১৪:৪৮ পিএম
পুরস্কার বিতরণী মঞ্চে ম্যাচ সেরা তাইবুর রহমানের সঙ্গে ঢাকা বিভাগের খেলোয়াড়রা

ক্রীড়া প্রতিবেদক: বৃহস্পতিবারই ওয়ালটন এলইডি টেলিভিশন ১৮তম জাতীয় ক্রিকেট লিগের শিরোপা নিশ্চিত করেছে খুলনা বিভাগ। শিরোপা নিশ্চিত হওয়ায় টুর্নামেন্টের উত্তেজনা গতকালই প্রায় শেষ হয়ে যায়।

তবুও ঢাকা বিভাগ ও বরিশাল বিভাগের ম্যাচে নজর ছিল অনেকেরই। ঢাকা বিভাগ কত রানে জয় পায় তা দেখার অপেক্ষায় ছিল ক্রিকেটপ্রেমিরা। হতাশ করেনি মোহাম্মদ শরীফের নেতৃত্বাধীন ঢাকা বিভাগ। ইনিংস ও ৭৮ রানের ব্যবধানে বরিশালকে হারিয়েছে মোহাম্মদ শরীফ, শাহাদাত রাজীবরা।

এ জয়ে পয়েন্ট তালিকার দুইয়ে থেকে এবারের লিগ শেষ করল ঢাকা বিভাগ। ৬ ম্যাচে ২ জয়ে ঢাকার সংগ্রহ ৫৪ পয়েন্ট। সমান ম্যাচে সমান সংখ্যাক জয়ে খুলনার পয়েন্ট ৫৮। বোলিং ও ব্যাটিংয়ে ৪ বোনাস পয়েন্ট বেশি পাওয়ায় টানা দ্বিতীয়বারের মত শিরোপার উঠেছে খুলনা বিভাগের ঘরে।

৪ উইকেটে ২৫৯ রান নিয়ে শুক্রবার শেষ দিনের খেলা শুরু করে বরিশাল বিভাগ। আল-আমিন ৩২ ও সোহাগ গাজী ১৬ রানে ব্যাটিংয়ে আসেন। কিন্তু দিনের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় তারা। স্পিনার তাইবুর রহমান সোহান গাজীকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন ব্যক্তিগত ১৭ রানে। হতাশ করেন আল-আমিনও। শেষ দিন মাত্র ৫ রান স্কোরবোর্ডে যোগ করেন তরুণ ক্রিকেটার। আল-আমিনের উইকেট নেন স্পিনার অপু।

বরিশাল শিবিরে পরের আঘাতটিও করেন তাইবুর রহমান। মনির হোসেন বোল্ড হন স্পিনারের ভেল্কিতে। এরপর সালমান হোসেন বরিশালের হয়ে একাই লড়ে যান। তার ৪৬ রানের ইনিংসে ভর করে তিন’শ রান অতিক্রম করে বরিশাল। শেষ ব্যাটসম্যান হিসেবে ইসলামুল আহসান (৪) যখন আউট হন তখন বরিশালের রান ৩২১।

এর আগে জোড়া ডাবল সেঞ্চুরিতে ৫৮৮ রানের বড় পুঁজি পায় ঢাকা বিভাগ। দলের হয়ে সাইফ হাসান ২০৪ এবং তাইবুর রহমান ২৪২ রান করেন। জবাবে পেসার শাহাদাত হোসেন ও স্পিনার মোশাররফ হোসেন রুবেলের দারুণ বোলিংয়ে ১৮৯ রানে গুটিয়ে যায় বরিশাল। ফলো অনে পড়ে ব্যাটিংয়ে নেমে শাহরিয়ার নাফিসের ১০৪ রানে প্রতিরোধ গড়ে বরিশাল। কিন্তু অন্য কেউ দায়িত্বশীল ইনিংস না খেলায় বড় পরাজয়ে স্বাদ নিয়ে লিগ শেষ করতে হল বরিশালকে। দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে উত্তীর্ণ হওয়া বরিশাল এবার পয়েন্ট তালিকার তিনে থেকে লিগ শেষ করল।

২৪২ রানের নজকাড়া ইনিংস খেলার পাশাপাশি বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন তাইবুর রহমান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৭/ইয়াসিন/আমিনুল

Walton Laptop