ঢাকা, বুধবার, ১৩ বৈশাখ ১৪২৪, ২৬ এপ্রিল ২০১৭
Risingbd
Risingbd
সর্বশেষ:

উন্নয়ন বাধাগ্রস্ত করতেই জঙ্গি তৎপরতা চলছে : শিক্ষামন্ত্রী

রেজাউল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১১ ২:৪০:৫০ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১১ ৫:৪২:৪৩ পিএম
বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, চলমান উন্নয়ন বাধাগ্রস্ত করতেই একটি গোষ্ঠী জঙ্গি তৎপরতা চালাচ্ছে। আমাদের দেশের মাদরাসাগুলো জঙ্গি তৈরির আখড়া কথাটা সঠিক নয়।

বুধবার দুপুরে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ মাঠে চট্টগ্রাম শিক্ষাবোর্ড আয়োজিত ‘শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন’ শীর্ষক শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা  বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘জঙ্গি গোষ্ঠী দেশের অভিজাত পরিবারের সন্তানদের টার্গেট করছে। দেশের কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরাও জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। বিদেশিদের কাছে দেশ ও ধর্মের ভাবমূর্তিকে ক্ষুণ্ন করতেই এই অরাজকতা করা হচ্ছে। দেশের পোশাক খাতকে ধ্বংস করাও জঙ্গিদের টার্গেট। শিক্ষক, অভিভাবক এবং স্কুল কমিটিসহ স্থানীয় জনগণকে নিয়ে সামাজিক সচেতনতার মাধ্যমে জঙ্গিবাদের প্রতিরোধ করতে হবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষা সচিব সোহরাব হোসাইন, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এসএম ওয়াহিদুজ্জামান, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমিন, ঢাকা শিক্ষাবোর্ড চেয়ারম্যান মাহবুবুর রহমান, কারিগরী শিক্ষা বোর্ড চেয়ারম্যান মো. আলমগীর, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. আবুল হাসান প্রমুখ।

 

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১১ জানুয়ারি ২০১৭/রেজাউল/উজ্জল

Walton Laptop