ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৩, ২১ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

উষ্ণতার পোশাক

আতিকুর রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-০২ ১১:২৪:০৪ এএম     ||     আপডেট: ২০১৭-০১-০৮ ৫:২০:৫৬ পিএম
প্রতীকী ছবি

আতিকুর রহমান : প্রকৃতির পালাবদলে চলে এসেছে শীত। প্রকৃতির পরিবর্তনের পাশাপাশি চলছে আমাদেরও পরিবর্তন। খাবার-দাবার, চলা-ফেরা ও পোশাক-আশাকে পরিবর্তন লক্ষনীয়।

 

শীতের সময় তাপমাত্রা যত কমতে থাকে, শীত পোশাকের কদর ততো বাড়তে থাকে। শীত যেমন সঙ্গে করে নিয়ে আসে স্নিগ্ধ সকাল, তেমনি বয়ে আনে কনকনে ঠান্ডা।

 

এ সময় শুধু চাদর আর সোয়েটারে রেহায় পাওয়া যাবে না। এটা বেশি টের পাওয়া যায় হাত, পা আর কানে। শীত থেকে এই অঙ্গগুলোকে বাঁচাতে সবাই সচেতন।

 

তবে আজকাল শুধু উষ্ণতা পাওয়ার জন্য নয়, ফ্যাশনের দিকটাও খেয়াল রাখতে চায় তরুণেরা। পোশাকের বাজার এখন শীতের কাপড়ে ঠাসা। এমন কিছু ছোট পোশাক যা আপনাকে উষ্ণতার পাশাপাশি ফ্যাশন সচেতন করে তুলবে। আজ জানবো এমন কিছু পোশাকের খবর।

 

মাফলার: শীতে উষ্ণতার জন্য মাফলার ব্যবহার হয়। ফ্যাশনের জন্য এর কদর রয়েছে যথেষ্ঠ। চিকন মাফলার দুই ভাঁজে গলার সঙ্গে টাইয়ের মতো বেঁধে নিতে দেখা যায় তরুণদের। ছেলেদের পাশাপাশি মেয়েদের পছন্দের তালিকায় থাকে মাফলার। উলের নেটের পাশাপাশি এডি কটন এবং পশমি সহ নানা কাপড় ও হরেক কালারের মাফলার পাওয়া যায়। দুই ধরনের মাফলার বাজারে পাওয়া যায়। মেয়েদের জন্য ছোট এবং ছেলেদের বড়। মাফলারের মধ্যে জনপ্রিয় হাতে বোনা ও চিকন উলের।

 

টুপি: শীতে উষ্ণতা পেতে ব্যবহার করতে পারেন টুপি। টুপি নানা ধরনের হয়ে থাকে। শুধু মাথা ঢাকার জন্য শর্ট টুপি। আর মাথার সঙ্গে কান ঢাকতে চাইলে একটু লম্বা টুপি। এছাড়া শুধু কান ঢাকার জন্য কিনতে পারেন হেড ফোন আকারের টুপি। এসব টুপি শীতে আপনাকে উষ্ণতার পাশাপাশি করে তুলবে ফ্যাশনেবল। ছেলেদের সঙ্গে মেয়েরাও এসব টুপি ব্যবহার করে। এছাড়া ছোটদের জন্য রয়েছে বিভিন্ন কালারের ও ডিজাইনের টুপি। শুধু মুখ বের করে রেখে আর বাকি সর্ম্পূণ ঢেকে ফেলতে পারেন টুপিতে। সোনামনিদের জন্য কিনতে পারেন মাথার ওপরে খেলনা ফুল বা নানা ধরনের কার্টুন আঁকা টুপি।

 

মোজা: সারা বছর মোজা ব্যবহার করলেও শীতে মোজার রয়েছে আলাদা কদর। দিনের পাশাপাশি এ সময় রাতে অনেকে মোজা ব্যবহার করেন। বাসায় ব্যবহারের জন্য মোটা উলের ছাড়াও বিভিন্ন সাইজের মোজা পাওয়া যায় বাজারে। কেবল বড়দেরই নয় ছোট্ট সোনামনিদের জন্য রয়েছে বর্নিল ছবি সংবলিত মোজা। শুধু পায়ের মোজাই নয়, বিভিন্ন কালার আর আকারের হাত মোজাও পাওয়া যায় এ সময়। পুরো হাত ঢাকা মোজার সঙ্গে শুধু হাতের তালু ঢাকা পড়বে এমন মোজাও আছে। এসব থেকে বেছে নিন আপনার প্রয়োজনীয় পোশাকটি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ জানুয়ারি ২০১৬/ফিরোজ