ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন কম্পিউটার পণ্যে ১৮ শতাংশ পর্যন্ত মূল্যছাড়

অগাস্টিন ‍সুজন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৮ ৫:০৪:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২১ ৫:১৬:৫৮ পিএম
Walton AC

অগাস্টিন সুজন : বাংলা নববর্ষ উপলক্ষ্যে কম্পিউটার পণ্যে ১৮ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দিচ্ছে দেশীয় প্রযুক্তিপণ্যের প্রতিষ্ঠান ওয়ালটন। আকর্ষণীয় এই মূল্যছাড় উপভোগ করা যাবে ৩০ এপ্রিল পর্যন্ত।

ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার লিয়াকত আলী জানান, বৈশাখী অফারে ওয়াক্সজ্যাম্বু সিরিজের ডিজাইন, সিমুলেশন এবং গেমিং ল্যাপটপ ক্রয়ে ক্রেতারা পাবেন ১৮ শতাংশ মূল্যছাড়। একই ধরনের কেরোন্ডা সিরিজের ল্যাপটপের ক্ষেত্রে মূল্যছাড়ের পরিমাণ ১৬ শতাংশ। প্যাশন এবং ট্যামারিন্ড সিরিজের ষষ্ঠ প্রজন্মের প্রসেসরযুক্ত ল্যাপটপে ১২ এবং প্রিলুড সিরিজের সব মডেলের ল্যাপটপে ৮ শতাংশ মূল্যছাড় থাকছে।

এছাড়া, অন্য সব মডেলের ল্যাপটপ, ডেক্সটপ, মনিটর এবং কম্পিউটার অ্যাকসেসরিজের ক্ষেত্রে মূল্যছাড়ের পরিমাণ ৫ শতাংশ। পাশাপাশি ঢাকার আইডিবি থেকে ক্রেতারা ওয়ালটন ল্যাপটপ, ডেক্সটপ এবং মনিটর কিনলে পেলো শার্ট উপহার পাবেন।

ওয়ালটন সূত্রে জানা গেছে, ওয়াক্সজ্যাম্বু ও কেরোন্ডা সিরিজে রয়েছে দুই মডেলের ডিজাইন, সিমুলেশন অ্যান্ড গেমিং ল্যাপটপ। যেগুলোর বাজারমূল্য ৭৯ হাজার ৯৫০ এবং ৬৯ হাজার ৯৫০ টাকা। বৈশাখী ছাড়ে এগুলোর দাম পড়বে মাত্র ৬৫ হাজার ৫৬৯ এবং ৫৮ হাজার ৭৫৪ টাকা।

এছাড়াও, প্যাশন এবং টেমারিন্ড সিরিজে রয়েছে কোরআই-সেভেন, কোরআই-ফাইভ এবং কোরআই-থ্রি প্রসেসর সমৃদ্ধ বিভিন্ন কনফিগারেশনের সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ। বৈশাখী ছাড়ে এগুলো আরো সাশ্রয়ী দামে কেনা যাবে। নতুন বছরের আনন্দকে আরেকটু রঙিন করতে ল্যাপটপ ক্রয়ে এই মূল্যছাড় দেয়া হয়েছে বলে ওয়ালটন কর্তৃপক্ষ জানিয়েছে। 
 


স্মার্ট ডিজাইন, আকর্ষণীয় কালার এবং অত্যাধুনিক ফিচার সম্বলিত ৫টি সিরিজের মোট ২১ মডেলের ওয়ালটন ল্যাপটপ বাজারে পাওয়া যাচ্ছে। এই ৫টি সিরিজ হলো প্রিলুড, প্যাশন, ট্যামারিন্ড, কেরোন্ডা ও ওয়াক্সজ্যাম্বু। এরমধ্যে প্রিলুড সিরিজের ৪ মডেলের ল্যাপটপ পাওয়া যাচ্ছে মাত্র ১৯,৯৯০ টাকা থেকে ২১,৯৯০ টাকার মধ্যে। প্যাশন সিরিজে রয়েছে ২৪ হাজার ৫০ টাকা থেকে শুরু করে ৫৩,৫৫০ টাকা দামের ৮ মডেলের ল্যাপটপ। আর ট্যামারিন্ড সিরিজের ৭ মডেলের ল্যাপটপের সর্বনিম্ন দাম ২৩,৪৯০ টাকা; সর্বোচ্চ ৫৪ হাজার টাকা।

এছাড়াও, ওয়ালটনের রয়েছে বিভিন্ন কনফিগারেশনের ১৩ মডেলের ডেক্সটপ। দাম ২৩ হাজার ৫৫০ টাকা থেকে ৪৪ হাজার ৯৯০ টাকা। আছে ১৫ থেকে ২৩ ইঞ্চির চার মডেলের মনিটর। দাম ৫ হাজার ৭৯০ টাকা থেকে ১৩ হাজার ৯৯০ টাকা।

ওয়ালটনের কম্পিউটার অ্যাকসেসরিজে রয়েছে বিভিন্ন মডেলের গেমিং এবং স্ট্যান্ডার্ড কিবোর্ড ও মাউস, পেন ড্রাইভ এবং ইয়ারফোন। সাশ্রয়ী মূল্যের এসব অ্যাকসেসরিজ কেনা যাবে ৫ শতাংশ ছাড়ে।

দেশের সব ওয়ালটন আউটলেটে মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্টে ১২ মাসের কিস্তিতে পাওয়া যাবে সব মডেলের ওয়ালটন ল্যাপটপ। এছাড়াও, শিক্ষার্থীদের জন্য ল্যাপটপ ক্রয়ে থাকছে বিশেষ সুবিধা।

উল্লেখ্য, ওয়ালটন ল্যাপটপ তৈরি হয় যুক্তরাষ্ট্রভিত্তিক দুই শীর্ষ আইটি প্রতিষ্ঠান ইন্টেল ও মাইক্রোসফট এবং বাংলাদেশের বিজয় বাংলার যৌথ সহযোগিতায়। এসব ল্যাপটপের আকর্ষণীয় দিক হচ্ছে কিবোর্ডে ইংরেজির পাশাপাশি বাংলা ফন্টের সংযোজন। ফলে বাংলা ভাষাভাষী যে কেউ অনায়াসে ব্যবহার করতে পারবেন এই ল্যাপটপ। ব্যবসায়ী, চাকরিজীবী, গেমার, ওয়েব ডিজাইনার এবং শিক্ষার্থীদের ব্যবহারের দিক বিবেচনা করেই ভিন্ন ভিন্ন মডেল ও দামের ল্যাপটপ বাজারে ছেড়েছে ওয়ালটন।

সব মডেলের ওয়ালটন ল্যাপটপে থাকছে ২ বছরের ওয়ারেন্টি। ডেক্সটপ এবং মনিটরে সর্বোচ্চ ৩ বছরের বিক্রয়োত্তর সেবা মিলবে।
 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৯/অগাস্টিন সুজন/ফিরোজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge