ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৩, ২১ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

ওয়ালটন জাতীয় লিগের সেরা ৫ ব্যাটসম্যান

শামীম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-০৭ ১০:৪৩:৫১ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-০৮ ৭:২১:২২ পিএম
অলক কাপালি, ইয়াসির আলী, জুনায়েদ সিদ্দিকী, তুষার ইমরান ও ফরহাদ হোসেন

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন এলইডি টিভি ১৮তম জাতীয় ক্রিকেট লিগের পর্দা নেমেছে শুক্রবার। বাংলাদেশের সর্বোচ্চ প্রথম শ্রেণির এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগ।

 

তবে পুরো আসরজুড়ে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন বেশ ক’জন তারকা খেলোয়াড়। চলুন জেনে নেওয়া যাক ওয়ালটন ১৮তম জাতীয় ক্রিকেট লিগের সেরা পাঁচ ব্যাটনম্যান সম্পর্কে।

 

১. অলোক কাপালি : ১৮তম জাতীয় ক্রিকেট লিগে সর্বোচ্চ রান সংগ্রাহক অলক কাপালি।সিলেট বিভাগের জার্সি গায়ে ৬ ম্যাচে সর্বোচ্চ ৫৯৮ রান করেছেন কাপালি। এর মধ্যে তার সেঞ্চুরি রয়েছে দুটি। এই টুর্নামেন্ট কাপালির ব্যক্তিগত সর্বোচ্চ ছিল ২০০*রান। মোট ১১ ইনিংসে ৬৬.৪৪ গড়ে এ রান সংগ্রহ করেছেন সিলেটের অভিজ্ঞ এ ব্যাটসম্যান।

 

২. ইয়াসির আলী : এবারের টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ রান ইয়াসির আলীর দখলে। ৬ ম্যাচে ৫৮৫ রান করেছেন চট্টগ্রাম বিভাগের হয়ে খেলা ইয়াসির। ১২ ইনিংসে ৫৮.৫০ গড়ে এই রান করেন তিনি। এবার ইয়াসিরের ব্যক্তিগত সর্বোচ্চ ছিল ১০৫ রান।

 

৩. জুনায়েদ সিদ্দিক : জাতীয় ক্রিকেট লিগের এবারের আসরে ৬ ম্যাচে ১০ ইনিংসে ৫৬৮ রান করেছেন জুনায়েদ সিদ্দিক। ২টি সেঞ্চুরির সাহায্যে ৬৩.১১ গড়ে এই রান সংগ্রহ করেন রাজশাহী বিভাগের জুনায়েদ। তৃতীয় স্থানে থাকা জুনায়েদের ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ ১২৬ রান।

 

৪. তুষার ইমরান : চ্যাম্পিয়ন খুলনা বিভাগের হয়ে খেলা তুষার ইমরান ৬ ম্যাচে ৫১৮ রান নিয়ে রয়েছেন তালিকার চতুর্থ স্থানে। ৭ ইনিংসে ৮৬.৩৩ গড়ে এই রান করেন তিনি। তুষার এবারের টুর্নামেন্টে ৩টি সেঞ্চুরি করেন যার মধ্যে সর্বোচ্চ ইনিংসটি ছিল ১৪১ রানের।

 

৫. ফরহাদ হোসেন : ১৮তম জাতীয় ক্রিকেট লিগে ৬ ম্যাচে ৪৬৭ রান করেছেন ফরহাদ হোসেন। পঞ্চম স্থানে থাকা ফরহাদ রাজশাহীর হয়ে ১০ ইনিংসে ৫১.৮৮ গড়ে এ রান করেন। এবার ২টি সেঞ্চুরি হাঁকান ফরহাদ হোসেন। তার সর্বোচ্চ সংগ্রহ ১৩২ রান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ জানুয়ারি ২০১৭/শামীম/আমিনুল