ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৩, ২২ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

বিএনপি থেকে আ.লীগে যোগ দেওয়া নেতাকে গুলি করে হত্যা

কাঞ্চন কুমার : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১১ ৩:৫৩:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১২ ৭:০৬:৫৪ পিএম

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুরে লুৎফর রহমান সাবু (৪৫) নামের এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

তিনি বিএনপির অঙ্গ সংগঠন কৃষকদলের মিরপুর উপজেলা সাবেক সাংগঠনিক সম্পাদক থেকে সদ্য আওয়ামী লীগে যোগদান করেছিলেন।  তিনি ওই এলাকার আজিজুল হকের ছেলে এবং পেশায় গ্রাম্য চিকিৎসক ছিলেন। এ ছাড়া গত ইউপি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী ছিলেন তিনি।

বুধবার দুপুরে উপজেলার আমবাড়িয়া ইউনিয়নের কবরস্থানের কাছে এ ঘটনা ঘটে।

এদিকে ঘটনার পর এ হত্যাকাণ্ডের প্রতিবাদে জাসদ সমর্থিত আমবাড়িয়া ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনের বাড়িতে আগুন দেওয়া ও ভাঙচুরের  খবর পাওয়া গেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থল ও মিলনের বাড়িতে অবস্থান নিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা দেড়টার দিকে হালসা বাজারে চিকিৎসা করে মোটটরসাইকেলে বাড়ি ফিরছিলেন লুৎফর রহমান ওরফে সাবু। আমবাড়িয়া কবরস্থানের কাছে পৌঁছালে দুর্বৃত্তরা সাবুকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

মিরপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) কাজী জালাল উদ্দিন আহম্মেদ হত্যার বিষয়টি নিশ্চিত করে জানান, কি কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এদিকে সাবু হত্যার প্রতিবাদে মিরপুর উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা মিরপুর শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। প্রতিবাদ সমাবেশে মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুল আরেফিন আগামী রোববারের মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানান।



রাইজিংবিডি/কুষ্টিয়া/১১ জানুয়ারি ২০১৭/কাঞ্চন কুমার/রিশিত