ঢাকা, রবিবার, ১১ চৈত্র ১৪২৩, ২৬ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

কে এই শিশু?

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১১ ৮:০৯:০০ এএম     ||     আপডেট: ২০১৭-০১-১২ ৩:১৯:০৩ পিএম
শৈশবে জায়েদ খান

রাহাত সাইফুল : ছবির এই শিশুকে দেখে অনুমান করা মুশকিল, কে এই শিশু? তবে শিশুটি এখন আর শিশু নেই, তিনি এখন পরিণত যুবক। চলচ্চিত্রের পর্দায় তাকে নিয়মিত দেখা যায়। তিনি আর কেউ নন, ঢাকাই চলচ্চিত্রের ব্যস্ততম চিত্রনায়ক জায়েদ খান।

২০০৬ সালে ‘নতুন মুখের সন্ধানে’র মাধ্যমে চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পান জায়েদ খান। বরেণ্য পরিচালক মুহম্মদ হাননানের ‘ভালোবাসা ভালোবাসা’ সিনেমার মাধ্যমে রূপালি জগতে পা রাখেন তিনি। প্রথম দিকে জায়েদ খান সহ-নায়ক হিসেবে চলচ্চিত্রে অভিনয় শুরু করলেও ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ‘বাংলা ভাই’ চলচ্চিত্রে প্রথম নায়কের চরিত্রে অভিনয় করেন। একই বছর নায়কের চরিত্রে একাধিক চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হন তিনি।

জায়েদ খান অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হলো ‘জমিদার বাড়ির মেয়ে’, ‘নাগনাগিনীর স্বপ্ন’, ‘পাপের প্রায়শ্চিত্ত’, ‘মন ছুঁয়েছে মন’, ‘রিকশাওয়ালার ছেলে’, ‘কাজের মানুষ’, ‘তোকে ভালোবাসতেই হবে’, ‘প্রেম করব তোমার সাথে’ ইত্যাদি।

জায়েদ খান নিয়মিত সিনেমায় কাজ করছেন। গুণী নির্মাতা মালেক আফসারি পরিচালিত ‘অন্তর জ্বালা’র শুটিং শেষ। এই সিনেমায় জায়েদ খানের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা পরীমনি। জায়েদ খানকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৭-১৮ নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়তে দেখা যাবে।

 

 

রাইজিংবিডি/১১ জানুয়ারি ২০১৭/রাহাত/শান্ত/তারা

Walton Laptop