ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ক্লাস বর্জনের আহ্বান, বুধবার সকাল পর্যন্ত আন্দোলন স্থগিত

আহমদ নূর : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-১৯ ৬:৪২:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২০ ৮:৩৭:৫৭ এএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : বাসচাপায় সহপাঠীর নিহতের প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে ক্লাস বর্জনের আহ্বান জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। একই সঙ্গে দাবি আদায় না হওয়া পর্যন্ত নিরাপদ সড়ক দাবিতে আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান তারা।

মঙ্গলবার সন্ধ্যায় সড়কে অবস্থান কর্মসূচি স্থগিত ঘোষণা করে বুধবার সকাল ৮টা থেকে ফের অবস্থান কর্মসূচি পালন করবে শিক্ষার্থীরা। সন্ধ্যায় সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এ ঘোষণা দেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের শিক্ষার্থী মাইশা নূর।

তিনি বলেন, ‘আগামীকাল থেকে আমরা ক্লাস বর্জন করব। অভিভাবকদের আহ্বান জানাব তারা যেন আমাদের সাথে থাকেন। কারণ সবার সন্তান রয়েছে। সবার নিরাপদ জীবন দরকার। এটা কোনো রাজনৈতিক আন্দোলন না। এ আন্দোলন চলবে।’

মাইশা নূর বলেন, গত বছর নিরাপদ সড়কের আন্দোলনে যা হয়েছিল তা হোক আমরা চাই না। কোনো রক্তপাত চাই না। ঢাকার বাইরে বিশ্ববিদ্যালয়সহ সব প্রতিষ্ঠানকে বলব তারা যেন তাদের প্রতিষ্ঠানের সামনে অবস্থান করেন।

তিনি বলেন, ‘আমরা আজ সন্ধ্যার পরে বসব না। কাল সকাল ৮টা থেকে বসব। আমাদের ৮ দফা দাবি না মামলে আমাদের আন্দোলন চালিয়ে যাব।’

মাইশা নূর আরো বলেন, জাবালে নূরের রুট পারমিট বাতিল হয়েছিল সেটাও এখন চলছে। তাই কোনো আশ্বাস নয়, আমাদের দাবির বাস্তবায়ন না হলে আন্দোলন অব্যাহত থাকবে।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সু-প্রভাত বাসের চাপায় মারা যান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহম্মেদ চৌধুরী। তিনি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহাম্মেদ চৌধুরীর বড় ছেলে।

আরো পড়ুন :

>> আবরারের নামে ফুটওভার ব্রিজ তৈরির ঘোষণা

>> গন্তব্যে যেতে দুর্ভোগ

রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/নূর/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge