ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সূচকের বড় উত্থানে লেনদেন সম্পন্ন

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ১১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের বড় উত্থানে লেনদেন সম্পন্ন

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার পুঁজিবাজারে মূল্য সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে।

এর মধ্যে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগেরদিনের মতো আজও ইতিবাচক ছিল সূচক। সূচকের সঙ্গে আজ লেনদেনও একধাপ বেড়েছে।

এদিন ডিএসইতে এক হাজার ৭০৪ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর লেনদেনের এই ধারা বজায় থাকলে কয়েকদিনের মধ্যে দুই হাজার কোটির ঘরে পা রাখবে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসইতে আগের দিনের তুলনায় ৭ কোটি ৬১ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে এক হাজার ৬৯৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৯৪টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৩৩ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২৪৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯০৮ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৯৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৬২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪০৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৮টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৭/আশিক/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়