ঢাকা, বৃহস্পতিবার, ১৩ বৈশাখ ১৪২৫, ২৬ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

গণমাধ্যম প্রভাবমুক্ত হলে দেশ উপকৃত হবে

মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-১০-০৮ ৯:৩৩:০৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১২ ১:৫০:৫৭ পিএম

ঢাবি সংবাদদাতা : গণমাধ্যম যত বেশি নিরপেক্ষ, নির্ভীক ও প্রভাবমুক্ত হবে, দেশ তত বেশি উপকৃত হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

 

শনিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রতিবন্ধকতা: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এই সেমিনারের আয়োজন করে।

 

অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, ‘তথ্য একটি বিষয় যাকে হালকাভাবে নেওয়ার কোন সুযোগ নেই। মিথ্যা তথ্য পরিবেশনের ফলে জাতি বিভ্রান্ত হবে। সাংবাদিকতার ক্ষেত্রে আমরা কোন ধরনের নিয়ন্ত্রণ চাই না। একজন সাংবাদিককে নিজের বিবেকের কাছে দায়বদ্ধ থেকে সংবাদ পরিবেশন করতে হবে। সত্যবিরোধী ও বস্তুনিষ্ঠার পরীপন্থী সংবাদ পরিবেশন কাম্য নয়। গণমাধ্যম যত বেশি নিরপেক্ষ, নির্ভীক ও প্রভাবমুক্ত হবে দেশ তত বেশি উপকৃত হবে।’

 

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ২০১৫-১৬ সেশনের কমিটির বিদায় ও ২০১৬-১৭ সেশনের নতুন কমিটির দায়িত্বগ্রহণ উপলক্ষে অনুষ্ঠান ও এই সেমিনারের আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের প্রধান তথ্য কমিশনার গোলাম রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান আ জ ম শফিউল আলম ভূইয়া। বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম, বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান ও সাংবাদিক সমিতির প্রধান নির্বাচন কমিশনার শরীফুজ্জামান পিন্টু।

 

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক লালন মাহমুদ নতুন কমিটির সভাপতি ফরহাদ উদ্দীন ও সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগ, জাতীয়তাবাদী ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্র ফেডারেশনসহ ছাত্র সংগঠন সমূহের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ অক্টোবর ২০১৬/মাহমুদ/হাসান/শাহনেওয়াজ

Walton Laptop
 
   
Walton AC