ঢাকা, বুধবার, ১০ ফাল্গুন ১৪২৩, ২২ ফেব্রুয়ারি ২০১৭
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

গ্রেনেডে আহত সাবিনা ওয়ার্ডে স্থানান্তর

বি চৌধুরী : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-১২-২৮ ৪:৪৩:১৬ পিএম     ||     আপডেট: ২০১৬-১২-২৮ ৪:৪৩:১৬ পিএম

মেডিক্যাল প্রতিবেদক : রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনায় আত্মঘাতী নারী জঙ্গির গ্রেনেডে আহত শিশু সাবিনাকে সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

 

তার অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকরা।

 

ঢামেক হাসপাতালের চিকিৎসক ডা. আমিনা রেজা জানান, শিশুটির শরীরে অস্ত্রোপচার সফল হয়েছিল। তার অবস্থা আগের থেকে সুস্থ। তাকে আজ দুপুরে ২০৬ নম্বর ওয়ার্ডের ১০ নম্বর বেডে স্থানান্তর করা হয়েছে।

 

এদিকে তাকে পাহারার জন্য ওয়ার্ডটিতে ৯ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। এর মধ্যে একজন এএসআইসহ পাঁচজন নারী পুলিশ রয়েছেন।

 

গত শনিবার দুপুর ১২টা ২৮ মিনিটের দিকে কথিত পলাতক জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা পুলিশের কাছাকাছি এসে সুইসাইডাল ভেস্টের মাধ্যমে গ্রেনেড বিস্ফোরণ ঘটায়। এ সময় জঙ্গি আস্তানায় থাকা সাত বছরের শিশু সাবিনা তার পাশে থাকায় গুরুতর আহত হয়। গ্রেনেড বিস্ফোরণে সঙ্গে সঙ্গে মারা যান আত্মঘাতী শাকিরা। সাবিনাকে গুরুতর আহত অবস্থায় ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ওই দিন রাতেই তার শরীরে অস্ত্রোপচার করেন চিকিৎসকরা।

 

পরে ওদিন সন্ধ্যায় ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, সাবিনার বাবার নাম ইকবাল। তিনি কয়েক বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। তার মা আত্মঘাতী হামলায় নিহত শাকিরা। স্বামী মারা যাওয়ার পর শাকিরা কথিত পলাতক জঙ্গি সুমনকে বিয়ে করেন। এর পর মেয়েকে নিয়ে তিনিও নব্য জেএমবিতে সক্রিয় হন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ ডিসেম্বর ২০১৬/বি চৌধুরী/হাসান/মুশফিক