ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

জমে উঠেছে বাণিজ্য মেলা

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৫ ৫:৫১:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৫ ১০:৩৯:০৯ পিএম
ছবি : নাসির উদ্দীন
Walton AC 10% Discount

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার শেষদিকে ক্রেতা-দর্শনার্থীদের ঢল নেমেছে। জমে উঠেছে বাণিজ্য মেলা।

মেলার প্রথমদিকে মেলায় ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি থাকলেও এখন প্রতিটি স্টলে রয়েছে ক্রেতাদের জটলা। তারা দরদাম করে কিনছেন পছন্দের পণ্যসামগ্রী।



মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে বাণিজ্য মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, হাজার হাজার ক্রেতার ভিড়। বিক্রি ভালো হওয়ায় স্বস্তি ফিরেছে বিক্রেতাদের মনে।



বিক্রেতারা বলেন, মেলা শুরুর প্রথমদিকে আমাদের তেমন বিক্রি হয়নি। অনেকে দেখে দেখে চলে যেত। দশজনের মাঝে একজন পণ্য কিনত। কিন্তু এখন বলা চলে, যারা আসছে তারাই কিছু না কিছু মেলা থেকে কিনে নিয়ে যাচ্ছে।



মেলায় বেশি বিক্রি হতে দেখা গেছে প্লাস্টিক পণ্য, ক্রোকারিজ পণ্য প্রভৃতি। আরো বিক্রি হচ্ছে প্রসাধন সামগ্রী, অর্নামেন্ট, শাড়ি, থ্রিপিস ইত্যাদি।



এছাড়া, মেলার শেষ সময়ে প্যাভিলিয়ন ও স্টলগুলোতে চলছে বিশেষ ছাড়, হরেক রকম অফার। কোনো স্টল দিচ্ছে ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট। আবার রয়েছে দুইটি পণ্য কিনলে একটি ফ্রি।



এবার মেলায় প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টল ৬০৫টি। এর মধ্যে প্যাভিলিয়ন ১১০টি, মিনি প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।



এবার বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো- থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।



মেলা চলবে আগামী ৯ জানুয়ারি শনিবার পর্যন্ত। প্রাপ্তবয়স্কদের জন্য মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা ও অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা।




রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৯/নাসির/রফিক

 

Walton AC
     
Walton AC
Marcel Fridge