ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪২৬, ২৪ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

টাঙ্গাইলে বাসে ধর্ষণ, ৪ জনের যাবজ্জীবন

শাহরিয়ার সিফাত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২২ ৭:০৬:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২২ ১০:১৯:১০ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলে চলন্ত বাসে পোশাককর্মীকে ধর্ষণের মামলায় চার পরিবহণ শ্রমিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- বিনিময় পরিবহণ বাসের চালক জেলার ধনবাড়ী উপজেলার ফকিরবাড়ী গ্রামের জয়নাল আবেদীনের ছেলে হাবিবুর রহমান নয়ন (২৮), হেলপার একই উপজেলার দয়ারামবাড়ী গ্রামের আরশেদ আলীর ছেলে আব্দুল খালেক ভুট্ট (২৩), চতুটিয়া গ্রামের মৃত কছিম উদ্দিনের ছেলে মো. আশরাফুল (২৬) এবং সুপারভাইজার নিজবর্নি গ্রামের মৃত আব্দুল মোতালেবের ছেলে রেজাউল করিম জুয়েল (৩৮)।

রায় দেয়ার সময় আদালতে তিন আসামি উপস্থিত ছিলেন। অপর আসামি রেজাউল করিম জুয়েল আদালতে থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। নির্যাতনের শিকার ওই নারী গাজীপুরের চন্দ্রায় একটি পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠানে কাজ করতেন।                                                   

মামলার বিররণে জানা যায়, কালিয়াকৈরের মৌচাকে কর্মরত পোশাককর্মী টাঙ্গাইলের ধনবাড়ী বাসস্ট্যান্ড থেকে ২০১৬ সালের ১ এপ্রিল ভোর ৫টার দিকে বিনিময় পরিবহণের একটি বাসে কালিয়াকৈরের উদ্দেশে রওনা দেন। এ সময় বাসে আর কোনো যাত্রী না থাকার সুযোগে বাসটি কিছু দূর যাওয়ার পর সুপারভাইজার বাসের জানালা দরজা বন্ধ করে দেয়। পরে গাড়ির চালক হাবিবুর রহমান নয়ন ওই নারীকে ভয়ভীত প্রদর্শন করে পিছনের ছিটে নিয়ে ধর্ষণ করে। পর্যায়ক্রমে বাসের সুপারভাইজার রেজাউল করিম ও হেলপার ভুট্ট ধর্ষণ করে।

পরে বাসটি ঢাকায় না গিয়ে টাঙ্গাইল-ময়মনসিংহ রোডের মধুপুরের ফাঁকা জায়গায় ওই নারীকে নামিয়ে দিয়ে পালিয়ে যায়। ওই নারী মধুপুর বাসস্ট্যান্ডে এসে তার স্বামীকে মোবাইল ফোনে জানালে স্বামী তাকে কালিয়াকৈর বাসস্ট্যান্ডে আসতে বলেন। পরে ওই নারী কালিয়াকৈর বাসস্ট্যান্ড গিয়ে স্বামীকে বিস্তারিত জানালে তাকে টাঙ্গাইলে এনে জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

পুলিশ ঘটনার সঙ্গে জড়িত বাসের চালক, হেলপার ও সুপার ভাইজারকে ওই দিনই গ্রেপ্তার করে।

আসামিপক্ষের আইনজীবী শামীম চৌধুরী দয়াল বলেন, তারা রায়ে সন্তষ্ট নন। এ রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।



রাইজিংবিডি/টাঙ্গাইল/২২ মে ২০১৯/শাহরিয়ার সিফাত/বকুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge