ঢাকা, সোমবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

টিকিটের জন্য কমলাপুরে দীর্ঘ লাইন

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১১ ১১:২৪:৫২ এএম     ||     আপডেট: ২০১৮-০৮-১১ ১০:৫৪:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : কমলাপুর রেলস্টেশনে চতুর্থ দিনের মতো ঈদের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। আজ দেওয়া হচ্ছে আগামী ২০ আগস্টের টিকিট। আগামীকাল রোববার দেওয়া হবে ২১ আগস্টের টিকিট।

গত তিন দিনের তুলনায় আজ টিকিট প্রত্যাশীদের ভিড় বেশি। মানুষের লাইন স্টেশনের বাইরে রাস্তা পর্যন্ত। তবে অনেকের অভিযোগ সারা রাত লাইনে দাঁড়িয়েও এসি টিকিট পাননি।

গত তিন দিনের মতো শনিবার সকাল ৮টা থেকে কমলাপুর রেলস্টেশনের ২৬ কাউন্টার থেকে টিকিট বিক্রি শুরু হয়।

সিল্কসিটি ট্রেনের টিকিটের জন্য সারা রাত লাইনে দাঁড়িয়েও টিকিট পাননি অনেকে। লাইনের প্রথম দিকে দাঁড়িয়েও টিকিট না পেয়ে তাদের প্রশ্ন, তাহলে এসি টিকিট করা পাচ্ছে।

তারা বলছেন, একজন মানুষ ১২ থেকে ১৪ ঘণ্টা শত ভোগান্তি নিয়ে লাইনে দাঁড়িয়ে থাকার পরও এসি টিকিট পায় না। অল্প সময়ের মধ্যে জানিয়ে দেওয়া হয় এসি টিকিট শেষ। যতই কোটা থাকুক ১০০টার মধ্যে ৬৫টা তো লাইনে দাঁড়ানো মানুষ পাওয়ার কথা। কিন্তু লাইনের ১০ জনের পরের মানুষও এসি টিকিট পায় না।

টিকিট বিক্রির সার্বিক বিষয় নিয়ে কমলাপুর স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বলেন, সকাল থেকেই প্রতিটি কাউন্টারের সামনেই মানুষের উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে। যাত্রী চাপ মাথায় রেখে প্রতিটি ট্রেনেই আমরা অতিরিক্ত বগি সংযুক্ত করছি। ঈদের সময় সবাই এসি টিকিট চায়, কিন্তু আমাদের এসি সিট তো সীমিত তাই সবাইকে দেওয়া সম্ভব হয় না।

মোট টিকিটের ৬৫ শতাংশ দেওয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে ৫ শতাংশ।



রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৮/সাওন/ইভা

Walton Laptop
 
     
Marcel
Walton AC