ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডাকসু নির্বাচনের অনিয়মগুলো স্বাভাবিক : উপাচার্য

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-১৮ ৬:২৭:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২৬ ৮:২৪:১০ এএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের অনিয়মগুলো স্বাভাবিক বলে মনে করছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলেছেন, ডাকসুর আগের নির্বাচনগুলোতে বেশি অনিয়ম হয়েছে। সংঘর্ষ ও খুনের ঘটনাও ঘটেছে। সে তুলনায় এবারের নির্বাচনে অনিয়মগুলো স্বাভাবিক।

সোমবার অনশনকারী শিক্ষার্থীদের সঙ্গে বৈঠককালে এসব কথা বলেন তিনি।

বৈঠকে অনশনকারীদের মধ্যে তাওহীদ তানজিম, শোয়েব মাহমুদ, রাফিয়া তামান্না ও রবিউল ইসলাম উপস্থিত ছিলেন। শিক্ষার্থীরা ডাকসু ও হল সংসদ নির্বাচনের নানা অনিয়মের প্রমাণ উপাচার্যের হাতে তুলে দেন। তদন্ত কমিটি করে অনিয়মগুলো খতিয়ে দেখার আশ্বাস দেন উপাচার্য।

বৈঠক শেষে শোয়েব মাহমুদ সাংবাদিকদের বলেন, ‘নির্বাচনে ভোট কারচুপি, ভোট প্রদানে বাধা ও প্রার্থীদের ওপর হামলার বিষয়গুলো উপাচার্যকে জানানো হয়েছে। প্রমাণ হিসেবে বিভিন্ন হলে ভোটগ্রহণে অনিয়ম, ভোটারদের লিখিত অভিযোগ ও হামলার ভিডিও ফুটেজ দেওয়া হয়েছে। উপাচার্য স্যার বলেছেন, নির্বাচন নিয়ে নানা অভিযোগ খতিয়ে দেখতে ১৩ মার্চ যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তাদের কাছে এই ডকুমেন্টগুলো সরবরাহ করা হবে। এসব অনিয়ম নিয়ে আলোচনার সময় উপাচার্য স্যার বলেছেন, আগের ডাকসু নির্বাচনগুলোয় অনেক বেশি অনিয়ম হয়েছে। সেগুলোর চেয়ে এই নির্বাচনে অনেক নরমাল অনিয়ম হয়েছে। নির্বাচন সুষ্ঠু হয়েছে।’

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ফল বাতিল এবং পুনঃতফসিল ঘোষণাসহ পাঁচ দফা দাবিতে দুপুরে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নেন আন্দোলনকারীরা। রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয়ের সামনে এসে অবস্থান নেন শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারীরা উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগসহ পাঁচ দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানায়। অন্যথায় কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেয় নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো।

আন্দোলনকারীদের দাবিগুলো হলো- ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল ঘোষণা, উপাচার্যের পদত্যাগ, মিথ্যা মামলা প্রত্যাহার ও প্রার্থীদের ওপর হামলাকারীদের শাস্তি।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৯/ইয়ামিন/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge