ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৩, ১৮ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

ঢাকাকে অপেক্ষায় রাখল বরিশাল

আমিনুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-০৫ ৫:৫৯:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-০৬ ৬:৩০:১৬ পিএম
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা ও বরিশালের ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন এলইডি টিভি ১৮তম জাতীয় ক্রিকেট লিগের শিরোপার দাবিদার ছিল ঢাকা বিভাগও। শেষ রাউন্ডে সে লক্ষ্যে তারা এগিয়েও গিয়েছিল।

 

কিন্তু খুলনা বিভাগ তাদের পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখায় এ যাত্রায় শিরোপা জেতা হয়নি ঢাকা বিভাগের। খুলনা বিভাগ ষষ্ঠ রাউন্ডের তৃতীয় দিনেই ম্যাচ জিতে শিরোপা জয় নিশ্চিত করেছে। ঢাকাও দিন হাতে রেখে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল। কিন্তু ফলোঅন করতে নেমে বরিশালের ব্যাটসম্যানদের দৃঢ়তায় তৃতীয় দিনে জয় পাওয়া হয়নি ঢাকার। তাদের অপেক্ষায় রেখেছে বরিশাল।

 

 

সাইফ হাসানের ২০৪ ও তাইবুর রহমানের ২৪২ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ৫৮৮ রান তুলে ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। জবাবে বরিশাল তাদের প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় ১৮৯ রানে। ৩৩৯ রানে পিছিয়ে থেকে ফলোঅনে পড়ে বরিশাল। আজ বৃহস্পতিবার তৃতীয় দিনে ফলোঅন করতে নেমে শাহরিয়ার নাফীস প্রতিরোধ গড়ে তোলেন। তার সেঞ্চুরিতে ভর করে ৭০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৯ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। ঢাকার প্রথম ইনিংসের চেয়ে এখনো তারা ১৪০ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন আল-আমিন (৩২) ও সোহাগ গাজী (১৬)। তারা দুজন চতুর্থ দিনে ব্যাট করতে নামবেন।

 

শাহরিয়ার নাফীসের ১০৪ রান ছাড়াও অধিনায়ক ফজলে মাহমুদ ৪৫ রান করেছেন। ২৮ রান করেছেন জাকারিয়া মাসুদ। ২৪টি রান আসে উইকেটরক্ষক ব্যাটসম্যান শাহীন হোসেনের ব্যাট থেকে।

 

 

বল হাতে এই ইনিংসে ঢাকার মোশাররফ হোসেন রুবেল ও নাজমুল ইসলাম ২টি করে উইকেট নেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ জানুয়ারি ২০১৭/আমিনুল