ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৪, ২২ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

তাপসীর কণ্ঠে ‘আমার সোনার বাংলা’ (ভিডিও)

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০১-১২ ৫:০৬:১০ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১২ ৫:১৬:১৫ পিএম
তাপসী পান্নু

বিনোদন ডেস্ক : ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী তাপসী পান্নু। বলিউডের পিংক সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসা কুড়িয়েছেন এ অভিনেত্রী। তাপসীর পরবর্তী সিনেমা দ্য গাজী অ্যাটাক।

গতকাল প্রকাশিত হয়েছে দ্য গাজী অ্যাটাক  সিনেমাটির ট্রেইলার। ট্রেইলারে ভারত-পাকিস্তান সাবমেরিন যুদ্ধের বিভিন্ন বিষয় দেখানো হয়েছে। সাবমেরিন কাহিনি নিয়ে নির্মিত এটি ভারতের প্রথম সিনেমা, যা পিএনএস গাজী সাবমেরিনের ডুবে যাওয়ার সত্য ঘটনা অবলম্বনে নির্মিত। ১৯৭১ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের পটভূমিতে নির্মিত সিনেমাটিতে বাংলাদেশি শরণার্থীর ভূমিকায় দেখা গেছে তাপসীকে। এতে একটি দৃশ্যে অভিনেত্রী তাপসী পান্নুকে বাংলাদেশের জাতীয় সংগীতের লাইন ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’ বলতে শোনা গেছে।

পিএনএস গাজী একটি পাকিস্তানি সাবমেরিন। ১৯৬৩ সালে যুক্তরাষ্ট্র থেকে এটি লিজ নেয় পাকিস্তান। ১৯৭১ সালে বঙ্গোপসাগরে এটি ডুবে যায়। ভারতীয় নৌবাহিনী দাবি করেছিল ভারতের সাবমেরিন ‘আইএনএস রাজপুত’ এটি ধ্বংস করেছিল। পাকিস্তান এক বিবৃতিতে জানায়, সাবমেরিনটির ভেতরে কোনো বিস্ফোরণ অথবা বিশাখাপত্তনম হারবারে থাকা মাইনের কারণে ধ্বংস হয়। তবে নিরপেক্ষ একটি সূত্র জানায়, গাজী যখন ডুবেছিল তখন রাজপুত সাবমেরিনটি পোর্টেই ছিল।

তেলেগু ও হিন্দি ভাষায় নির্মিত দ্য গাজী অ্যাটাক  পরিচালনা করছেন সংকল্প রেড্ডি। এটি তার প্রথম সিনেমা। সিনেমায় তাপসী ছাড়াও অভিনয় করেছেন বাহুবলি খ্যাত রানা দাগ্গুবতী, সদ্য প্রয়াত অভিনেতা ওম পুরি, কে কে মেনন, রাহুল সিং প্রমুখ। আগামী ১৭ ফেব্রুয়ারি মুক্তি পাবে সিনেমাটি।

দেখুন : গাজী অ্যাটাক সিনেমার ট্রেইলার





রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৭/মারুফ/ফিরোজ

Walton Laptop