ঢাকা, বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

তাসকিন-শুভাশিসের স্বপ্নের টেস্ট অভিষেক

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১২ ৩:৩৫:৩৩ এএম     ||     আপডেট: ২০১৭-০১-১৩ ৮:৩৩:০২ এএম
টেস্ট খেলার স্বপ্ন পূরণ হলো তাসকিন আহমেদের

ক্রীড়া প্রতিবেদক : ওয়েলিংটনে তাসকিন আহমেদের টেস্ট অভিষেক হবে, এটা অনুমিতই ছিল। বেসিন রিজার্ভে আজ বাংলাদেশের ডানহাতি পেসারের মাথায় উঠল টেস্ট ক্যাপ।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের আড়াই বছর পর টেস্ট অভিষেক হলো তাসকিনের, পূরণ হলো তার দীর্ঘ দিনের স্বপ্ন। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম এই টেস্টে স্বপ্নের টেস্ট ক্যাপ পেয়েছেন আরেক পেসার শুভাশিস রায়ও।

শুরুর দিকে টেস্ট ক্রিকেটেই তাসকিনের সম্ভাবনা বেশি দেখেছিল সবাই। কিন্তু ক্যারিয়ারের শুরুতেই চোটে পড়ে দীর্ঘ পরিসরের ক্রিকেট থেকে দূরে সরে যান ডানহাতি পেসার। লম্বা সময় ধরে সময় নিয়ে তাকে ফিট করে তোলা হয়েছে।

২০১৪ সালের জুনে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত তাসকিন অবশেষে পেলেন টেস্ট ক্যাপ। ২৩ ওয়ানডে ও ১৪ টি-টোয়েন্টি খেলার পর সাদা পোশাকে পথচলা শুরু হলো ২১ বছর বয়সি পেসারের। সবশেষ ২০১৩ সালের ফেব্রুয়ারিতে প্রথম শ্রেণির ম্যাচ খেলা তাসকিন ১০ ম্যাচে নিয়েছেন ২৪ উইকেট।

আরেক টেস্ট অভিষিক্ত শুভাশিসের নিউজিল্যান্ড সফরেই নেলসনে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয়। অভিষেকে তার বোলিং নজর কাড়ে সবার। এবার তাই টেস্ট অভিষেকও হয়ে গেল ২৮ বছর বয়সি ডানহাতি পেসারের। তার প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ার বেশ সমৃদ্ধই। ৫১ ম্যাচে নিয়েছেন ১৩৬ উইকেট।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৭/পরাগ

Walton
 
   
Marcel