ঢাকা, সোমবার, ১৪ ফাল্গুন ১৪২৩, ২৭ ফেব্রুয়ারি ২০১৭
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টির আশঙ্কা

হাসান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-০৯-১৪ ১২:৩৫:৩১ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১২ ১:৫৯:৩৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : উড়িষ্যা উপকূলের অদূরে লঘুচাপটি বর্তমানে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে। এর প্রভাবে আজ বুধবার অস্থায়ী দমকা হাওয়াসহ হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বুধবার আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আজ সকাল থেকে আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াল বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

উড়িষ্যা উপকূলের অদূরে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত লঘুচাপটি বর্তমানে অন্ধ্র প্রদেশ উপকূল ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, পূর্ব-মধ্য প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

গতকাল মঙ্গলবার দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের সন্দীপে ৭৮ মিলিমিটিার। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন টাঙ্গাইলে ২৪ ডিগ্রি সেলসিয়াস।

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৬/হাসান/সাইফুল