ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

ধোনি-কোহলির লড়াই দিয়ে শুরু হবে আইপিএল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৯ ৬:৪৭:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৯ ৮:৫৬:০৬ পিএম

ক্রীড়া ডেস্ক : বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর লড়াইয়ের মধ্য দিয়ে পর্দা উঠবে আইপিএলের এবারের আসরের। ২৩ মার্চ সন্ধ্যায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ধোনি ও কোহলির দল।

আজ মঙ্গলবার বিকেলে আইপিএলের প্রথম দুই সপ্তাহের (২৩ মার্চ থেকে ৫ এপ্রিল) সূচি প্রকাশ করা হয়েছে। দুই সপ্তাহে ৮টি ভেন্যুতে মোট ১৭টি ম্যাচ অনুষ্ঠিত হবে। লোকসভার নির্বাচনের কারণে বাকি সূচি এখনো নির্ধারণ করা হয়নি। এমনকী নির্বাচনের কারণে এই সূচিতেও পরিবর্তন আসতে পারে বলে এক বার্তায় জানানো হয়েছে। লোকসভার নির্বাচনের তারিখ ঘোষণা করা হলে সে অনুযায়ী আইপিএলের বাকি সূচি  ভেন্যু নির্ধারণ করে গভর্নিং কাউন্সিল।

দুই সপ্তাহের মধ্যে প্রত্যেকটি দল ২টি হোম ও ২টি অ্যাওয়ে করে মোট ৪টি ম্যাচ খেলবে। কেবল দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৫টি করে ম্যাচ খেলবে। তবে ডেকান চার্জার ৩টি হোম ম্যাচ খেলবে। অন্যদিকে বেঙ্গালুরু খেলবে ৩টি অ্যাওয়ে ম্যাচ।

নির্বাচনের কারণে ২০০৯ সালেআইপিএল ভারতের বাইরে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হয়েছিল। আর একই কারণে ২০১৪ সালে আইপিএলের কিছু ম্যাচ হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে।

আইপিএলের এবারের আসর পরেছে নির্বাচন ও বিশ্বকাপের ডামাডোলের মধ্যে। ৩০ মে থেকে শুরু হবে বিশ্বকাপ। সাধারণত আইপিএল এপ্রিলের প্রথম সপ্তাহে শুরু হত। কিন্তু বিশ্বকাপের কারণে এবার আইপিএল শুরু হচ্ছে মার্চের শেষ সপ্তাহে। যাতে বিশ্বকাপ কিংবা অন্য কোনো আন্তর্জাতিক সূচির আগে ১৫ দিন গ্যাপ থাকে। আর এটি নির্ধারণ করে দিয়েছে বিচারপতি লোধা কমিটি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge