ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৩, ১৮ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

না.গঞ্জে ফের পায়ুপথে বায়ু ঢোকানোর অভিযোগ

আহমদ নূর : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-১২-২৮ ৮:৪২:৪০ পিএম     ||     আপডেট: ২০১৬-১২-২৮ ৮:৪২:৪০ পিএম

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের আড়াইহাজারে মো. আলাদিন (২০) নামের এ মিল শ্রমিকের পায়ুপথে বায়ু ঢোকানোর অভিযোগ পাওয়া গেছে।

 

বুধবার দুপুরে আড়াইহাজারের শফেদ আলী স্পিনিং মিলে এ ঘটনা ঘটে।

 

ঘটনায় জড়িত দুই শ্রমিককে আটক করে পুলিশে হস্তান্তর করা হয়েছে। পরে দুপুর আড়াইটার গুরুতর আহত অবস্থায় ওই শ্রমিককে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

 

ওই মিলের কর্মকর্তা এনামুল হোসেন রাইজিংবিডিকে জানান, মিলে দুপুরে খাবারের বিরতিতে সব শ্রমিক খেতে যান। ওই সময় আলাদিন, তার সহকর্মী মো. ইমন (১৮) ও মো. রিমন (২০) ছিলেন। তারা আলাদিনকে একা পেয়ে খেলার ছলে পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেন। পরে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করি এবং ইমন ও রিমনকে ধরে পুলিশের কাছে হস্তান্তর করি।

 

আলাদিনের চিকিৎসার দায়িত্ব শফেদ স্পিনিং মিলের পক্ষ থেকে নেওয়া হয়েছে বলে জানান এনামুল হোসেন।

 

ঢামেক হাসপাতালে আলাদিনের খালা রাশিদা বেগম জানান, আলাদিন শারীরিক প্রতিবন্ধী। তার বাবা হাশেন আলী কয়েক বছর আগে আরেক বিয়ে করে অন্য জায়গায় চলে গেছেন। মা রহিমা বেগম নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় কাজ করেন।

 

এর আগে গত ২৪ জুলাই নারায়ণগঞ্জের রূপগঞ্জে টেক্সটাইল অ্যান্ড স্পিনিং মিলে শিশুৎশ্রমিক সাগর বর্মনকে একইভাবে হত্যার অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় আটজনকে আসামি করে রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করা হয়। সর্বশেষ ১৫ ডিসেম্বর নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় মো. ইয়ামিন (১৪) নামের এক শিশুশ্রমিককে পায়ুপথে বায়ু ঢুকিয়ে হত্যা করা হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ ডিসেম্বর ২০১৬/আহমদ নূর/বি চৌধুরী/মুশফিক