ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

নুসরাত হত্যার বিচার সরকারের জন্য অগ্নিপরীক্ষা : টিআইবি

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২১ ১১:৪৭:৩৪ এএম     ||     আপডেট: ২০১৯-০৪-২১ ৭:৫০:২৯ পিএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক : ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের বিচার সরকারের জন্য অগ্নিপরীক্ষা বলে মন্তব্য করেছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণে টিআইবি আয়োজিত মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি।

ড. ইফতেখারুজ্জামান বলেন, নুসরাত হত্যাকাণ্ডের বিচার সরকারের জন্য একটা এসিড টেস্ট বলে আমি মনে করি। সরকার যদি এটিকে চ্যালেঞ্জ হিসেবে নেয় ও বাংলাদেশকে একটি আইনের শাসন প্রতিষ্ঠার দেশ হিসেবে সত্যিকার অর্থে প্রমাণ করতে চায় তাহলে নুসরাত হত্যার শাস্তি নিশ্চিত হবে বড় দৃষ্টান্ত।

তিনি আরো বলেন, যারা নুসরাত হত্যাকাণ্ডের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত, আমরা দাবি করছি তাদের সকলকে বিচারের আওতায় আনার। বিশেষ করে, পরোক্ষভাবে যেসকল রাজনৈতিক প্রভাবশালী ব্যক্তি এই ঘটনার সাথে জড়িত রয়েছে তাদের বিচারের আওতায় আনা হোক।

টিআইবির নির্বাহী পরিচালক বলেন, ভয় ও করুণার ঊর্ধ্বে থেকে অপরাধীদের বিচারের আওতায় আনতে হবে। আর আমরা শুধু এই দাবি করছি না যে, নুসরাত হত্যাকাণ্ডের বিচার চাই, এরইসাথে বাংলাদেশ যেভাবে নারী নির্যাতন, শিশু নির্যাতন বেড়ে চলেছে তা প্রতিহত করার জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ ও যারা প্রতিটি ঘটনার সাথে জড়িত তাদেরকে বিচারের আওতায় এনে কঠিন শাস্তি নিশ্চিত এবং যারা অপরাধের শিকার হয়েছে তাদের প্রতি ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্যও সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

যদি নুসরাত হত্যার বিচার না হয় তাহলে সরকারের প্রতি দেশবাসীর আস্থা থাকবে না বলেও মন্তব্য করেন তিনি।

মানববন্ধনে টিআইবির অন্য কর্মকর্তাসহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অংশগ্রহণ করেন।




রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৯/নাসির/ইভা/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge