ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

পাকিস্তানে বাস থেকে নামিয়ে ১৪ জনকে হত্যা

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৮ ২:৫৩:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৮ ৯:০৬:৪৩ পিএম
Walton AC

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে ১৪ যাত্রীকে বাস থেকে নামিয়ে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বৃহস্পতিবারের প্রথম প্রহরে ওরমারা এলাকার মাকরান উপকূলীয় মহাসড়কে এ ঘটনা ঘটেছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন অনলাইন জানিয়েছে, বুজি টপ এলাকায় রাত ১২টা ৩০ মিনিট থেকে ১টার মধ্যে এ ঘটনা ঘটেছে।

বেলুচিস্তানের পুলিশের মহাপরিদর্শক মোহসিন হাসান  বাট জানিয়েছেন, সেনা পোশাক পরা প্রায় ১৫ থেকে ২০ জন অজ্ঞাত বন্দুকধারীর একটি দল এই হামলার সঙ্গে জড়িত।

স্বরাষ্ট্র সচিব হায়দার আলি জানিয়েছেন, হামলাকারীরা যে পোশাক পরিহিত ছিল তার সঙ্গে আধাসামরিক বাহিনী ফ্রন্টিয়ার কর্পের সঙ্গে মিলে। করাচি থেকে গওয়াদরগামী পাঁচ থেকে ছয়টি বাস থামায়।

বন্দুকধারীরা করাচি থেকে গাওদারগামী একটি বাস থামিয়ে যাত্রীদের পরিচয়পত্র পরীক্ষা করে এবং ১৬ জন যাত্রীকে বাস থেকে নামিয়ে নিয়ে যায়। বাসটিতে প্রায় ৩৬ জন যাত্রী ছিল বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। ১৪ জনকে গুলি করে হত্যা করে হামলাকারীরা। দুই যাত্রী পালাতে সক্ষম হন এবং তারা গিয়ে নিকটবর্তী তল্লাশি চৌকিতে খবর দেন। স্থানীয় নূর বক্স হোটেল থেকে মৃতদেহগুলো উদ্ধার করা হয়।

নিহতদের মধ্যে একজন নৌবাহিনীর সদস্য ও কোস্টগার্ডের এক কর্মকর্তা রয়েছেন। এই হত্যাকাণ্ডের কারণ জানা যায়নি। তাৎক্ষনিকভাবে হত্যাকাণ্ডের দায় কেউ স্বীকার করেনি।

স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া লাঙ্গভ জানিয়েছেন, হামলার ঘটনায় তদন্ত শুরু হয়েছে। হত্যাকারীদের আটক করতে অভিযান শুরু হয়েছে।





রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৯/শাহেদ

Walton AC
     
Walton AC
Marcel Fridge