ঢাকা, সোমবার, ৮ ফাল্গুন ১৪২৩, ২০ ফেব্রুয়ারি ২০১৭
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য সুখবর

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১২ ৪:৫৮:১৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১৪ ৫:৩৮:৩৬ পিএম
প্রতীকী ছবি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ব্যাটারি চার্জ দ্রুত শেষ করার জন্য সবচেয়ে বেশি সমালোচিত হচ্ছে, ফেসবুক এবং ফেসবুক মেসেঞ্জার অ্যাপ।

তবে ফেসবুক মেসেঞ্জার অ্যাপ ব্যবহারকারীদের জন্য সুখবর হচ্ছে, বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফোনে চার্জ দ্রুত শেষ করার জন্য মেসেঞ্জার অ্যাপের যে ক্রটি, তা সমাধান করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

স্মার্টফোনে ফেসবুক বা ফেসবুক মেসেঞ্জার অ্যাপের দ্রুত চার্জ করার অভিযোগ বেশ পুরোনো হলেও, সম্প্রতি টুইটারে অনেক ব্যবহারকারী এ নিয়ে জোরেসোরে অভিযোগ তোলেন। তারা জানান, কয়েক ঘণ্টা ব্যবহার করলেই চার্জ শেষ করে যায় ফোনের, এমনকি ফেসবুক বা মেসেঞ্জার যখন ব্যবহার করা হয় না তখনও।

১১ জানুয়ারি, টুইটারে এক টুইটে ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট (মেসেজিং প্রোডাক্ট) ডেভিড মারকাস জানান, ফেসবুক মেসেঞ্জার অ্যাপের ক্রটি সংশোধন করা হয়েছে। মেসেঞ্জার অ্যাপ রিস্ট্যার্ট করলে, এ সমস্যা চলে যাবে।

যেহেতু সমস্যাটি ফেসবুকের সার্ভার সংশ্লিষ্ট ছিল, যা সমাধান করা হয়েছে, তাই এক্ষেত্রে মেসেঞ্জার অ্যাপ আপডেট করা লাগবে না বলে জানান ডেভিড। তিনি আরো পরামর্শ দেন যে, যারা বেটা ভার্সনের অ্যাপ করছেন, যারা নরমাল ভার্সন ব্যবহার করলে উন্নত সুবিধা উপভোগ করতে পারবে।

তবে ব্যাটারি চার্জ শেষ করা নিয়ে ডেভিড ফেসবুক মেসেঞ্জারের ক্রটি দূর করার কথা জানালেও, চার্জ দ্রুত শেষ করার জন্য সবচেয়ে বেশি দায়ী ফেসবুকের যে মূল অ্যাপ, সেটার ব্যাপারে কিছু জানাননি।

তথ্যসূত্র : ম্যাশঅ্যাবল

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৬/ফিরোজ