ঢাকা, বুধবার, ৩ মাঘ ১৪২৫, ১৬ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফ্রান্সে গ্যাস বিস্ফোরণে নিহত ৩

সাইফুল আহমেদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১৩ ১১:৩৩:২৫ এএম     ||     আপডেট: ২০১৯-০১-১৩ ৩:০৭:৪৬ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসে এক ভয়াবহ গ্যাস বিস্ফোরণে দুই ফায়ার সার্ভিস কর্মী ও এক স্পেনীয় নারী নিহত হয়েছেন।

শনিবার প্যারিসের কেন্দ্রে একটি ভবনের নিচতলায় এই গ্যাস বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।

প্যারিসে হলুদ পোশাকধারীদের সরকারিবিরোধী টানা নবম শনিবার আন্দোলনে কড়া নিরাপত্তার মধ্যে এই দুর্ঘটনা ঘটে। হলুদ পোশাকধারীদের সংখ্যা নভেম্বরের তুলনায় কমে গেলেও এদিন দাঙ্গা পুলিশ শহরের অধিকাংশ এলাকা বন্ধ করে রাখে।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফার কাস্টেনার বলেন, ‘ফায়ার সার্ভিসের কর্মীরা ওই ভবনে কোথায় গ্যাস লিক হয়েছে তার খোঁজ করছিলেন। এমন সময় হঠাৎ করেই বিস্ফোরণ ঘটে।’ বিস্ফোরণের পর এক ফায়ার সার্ভিস কর্মী কয়েক ঘণ্টা ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে ছিলেন বলে জানান তিনি।

কাস্টেনার এক টুইটার বার্তায় জানান, দুর্ঘটনায় ‍দুই ফায়ার সার্ভিস কর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন এক ফায়ার সার্ভিস কর্মীসহ ১০ জন। আহত অন্য ৩৭ জনের অবস্থা ততটা গুরুতর নয়।

এদিকে, স্পেনের পররাষ্ট্রমন্ত্রী যোসেফ বোরেল টুইটার বার্তায় জানান, প্যারিসে গ্যাস বিস্ফোরণে এক স্পেনীয় নারী নিহত হয়েছেন। ফ্রান্সের ইউরোপ সংক্রান্ত মন্ত্রীও বিষয়টি নিশ্চিত করেছেন।

স্পেনের সংবাদপত্র এল কনফিডেনশিয়াল জানিয়েছে, নিহত ওই স্পেনীয় নারী তার স্বামীর সঙ্গে প্যারিসে ভ্রমণে ছিলেন। তার স্বামী অক্ষত আছেন।

তথ্য : রয়টার্স

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৯/সাইফুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC