ঢাকা, সোমবার, ৮ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফ্রান্সে বন্দুক হামলাকারী পুলিশের অভিযানে নিহত

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-১৪ ৯:১৯:০৬ এএম     ||     আপডেট: ২০১৮-১২-১৫ ৩:০৬:৪৭ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের পূর্বাঞ্চলীয় শহর স্ট্রাসবুর্গে একটি ক্রিসমাস মার্কেটের কাছে বন্দুক হামলায়  তিন জন হত্যার ঘটনায় জড়িত মূল সন্দেহভাজন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। বৃহস্পতিবার ন্যুডর্ফ/মেইনাউ এলাকায় ২৯ বছরের চেরিফ  চেকাট নিহত হন বলে পুলিশ সূত্র জানিয়েছে।

মঙ্গলবার স্থানীয় সময় রাত ৮টার দিকে স্ট্রাসবুর্গে একটি ক্রিসমাস মার্কেটের কাছে বন্দুকধারীর গুলিতে তিন জন নিহত হয়। এ ঘটনায় আরও অন্তত ১২ জন আহত হয়। বন্দুকধারী আল্লাহু আকবর ধ্বনিতে এ হামলা চালায় বলে সাংবাদিকদের জানিয়েছিলেন সরকারি কৌঁসুলিরা।

একটি সূত্র জানিয়েছে, চেকাট এক পুলিশ কর্মকর্তাকে লক্ষ্য করে গুলি ছুড়েছিল। পুলিশ পাল্টা গুলি ছুড়লে সে নিহত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফি ক্যাস্টনার পরে সাংবাদিকদের জানিয়েছেন, তিন পুলিশ কর্মকর্তা চেকাট সন্দেহে এক ব্যক্তির পিছনে ধাওয়া করেছিলেন। তারা তাকে গ্রেপ্তার করতে চেয়েছিলেন। ওই ব্যক্তি পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পাল্টা গুলিতে সে নিহত হয়।

স্ট্রাসবুর্গের মেয়র রোল্যান্ড রাইস বলেছেন, ‘আমি মনে করি এটি জীবনযাপনে ফিরে যেতে সাহায্য করবে যাকে আমি স্বাভাবিক হিসেবে বলতে চাই।’

‘এই সন্ত্রাসীর মৃত্যুর সঙ্গে সঙ্গে আমার মতো নাগরিকরা স্বস্তি পেলো’ বলেন মেয়র।

সশস্ত্র পুলিশ কর্মকর্তা ও ইউনিট অভিযান শুরুর পর ঘটনাস্থলের কাছাকাছি থাকা বার্তা সংস্থা রয়টার্সের সাংবাদিকরা তিন থেকে চারটি গুলির শব্দ শুনতে পেয়েছেন।




রাইজিংবিডি/ঢাকা/১৪ ডিসেম্বর ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC