ঢাকা, রবিবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

বইমেলায় গুণীজন স্মৃতি পুরস্কার ঘোষণা

: রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৬-০২-২৭ ৮:২২:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:০৯:৩৪ এএম

নিজস্ব প্রতিবেদক : অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে চারটি বিভাগে পুরস্কারের ঘোষণা দেওয়া হয়েছে। বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান শনিবার বিকেলে গ্রন্থমেলার মূলমঞ্চে এসব পুরস্কারের ঘোষণা দেন।

 

এবার চিত্তরঞ্জন সাহা স্মৃতি পুরস্কার পাচ্ছে মাওলা ব্রাদার্স। প্রতিষ্ঠানটি ২০১৫ সালে সর্বাধিক সংখ্যক মানসম্মত বই  প্রকাশের জন্য এ পুরস্কার পেতে যাচ্ছে।

 

২০১৫ সালে প্রকাশিত বইয়ের মধ্যে থেকে গুণমান ও শৈল্পিক বিচারে সেরা বইয়ের জন্য মুনীর চৌধুরী স্মৃতি পুরস্কার দেওয়া হবে। বুলবুল আহমেদের সম্পাদনায় ‘বুদ্দিস্ট হেরিটেজ অব বাংলাদেশ’ বইয়ের জন্য নিমফিয়া পালিকেশন, ‘জীবনানন্দ দাশের মূলানুগ পাঠ ভূমিকা ও কবিতা’ বইয়ের জন্য বেঙ্গল পাবলিকেশনস লিমিটেড এবং তাসলিমা মুন রচিত ‘আমি একটি বাজপাখিকে হত্যা করতে চেয়েছিলাম’ বইয়ের জন্য পাঠসূত্রকে মুনীর চৌধুরী স্মৃতি পুরস্কার দেওয়া হবে।

 

২০১৫ সালে প্রকাশিত শিশুতোষ বইয়ের মধ্য থেকে গুণমান বিচারে সর্বাধিক গ্রন্থ প্রকাশের জন্য ময়ূরপঙ্খিকে রোকনুজ্জামান খান দাদাভাই স্মৃতি পুরস্কার দেওয়া হবে।

 

এ ছাড়া অমর একুশে গ্রন্থমেলা ২০১৬ উপলক্ষে নান্দনিক অঙ্গসজ্জায় সেরা প্রতিষ্ঠান হিসেবে সময় প্রকাশন, মধ্যমা ও জার্নিম্যান বুকসকে কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার দেওয়া হবে।

 

আগামী ২৯ ফেব্রুয়ারি বিকেল ৪টায় অমর একুশে গ্রন্থমেলার সমাপনী অনুষ্ঠানে এসব পুরস্কার তুলে দেওয়া হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ ফেব্রুয়ারি ২০১৬/আরিফ সাওন/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC