ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাণিজ্য মেলায় ওয়ালটনের এক হাজার মডেলের পণ্য

একরাম হোসেন পলাশ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৪ ৭:০৬:২৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৫ ১২:৫৮:২৭ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : জমে উঠেছে ২৪ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। প্যাভিলিয়ন ও স্টলগুলোতে প্রতিদিনই বাড়ছে ক্রেতা সমাগম। তবে, মেলায় সর্বাধিক সংখ্যক মডেল ও পণ্য এনে চমক সৃষ্টি করায় ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতার ভিড় বেশি।

প্রায় ১০০ ধরণের ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম, কিচেন, আইসিটি ও ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস পণ্য প্রদর্শন এবং বিক্রি হচ্ছে দেশীয় প্রতিষ্ঠানটির প্যাভিলিয়নে। এসব পণ্যের রয়েছে প্রায় এক হাজার বৈচিত্র্যময় মডেল।

মেলায় প্রবেশ করতেই ক্রেতা-দর্শণার্থীদের দৃষ্টি কেড়েছে ওয়ালটনের দৃষ্টিনন্দন তিনতলা প্যাভিলিয়ন (নম্বর-২৩)। এরপর ভেতরে আসতেই প্যাভিলিয়নের অভ্যন্তরীণ সাজসজ্জা, এক্সিবিউটরদের পরিপাটি পোশাক ও মার্জিত ব্যবহার, বাহারি ডিজাইন ও রঙের সব পণ্য দেখে মুগ্ধ হচ্ছেন ক্রেতারা। ইতোমধ্যে বাংলাদেশের রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ, ঢাকায় নিযুক্ত দুবাই এর রাষ্ট্রদূত এবং জার্মানি, ফ্রান্স ও বিভিন্ন দেশের ক্রেতা-দর্শণার্থীরা ওয়ালটন প্যাভিলিয়নে এসে উচ্ছ্বসিত হয়েছেন।



এবার মেলায় ওয়ালটন পণ্য সম্ভারে যুক্ত নতুন পণ্য ও মডেলগুলোর মধ্যে রয়েছে- দেশে তৈরি স্মার্টফোন, ল্যাপটপ, ডেস্কটপ কম্পিউটার, মনিটর, এলিভেটর বা লিফট, ইনভার্টার, আয়োনাইজার ও স্মার্ট প্রযুক্তির এয়ার কন্ডিশনার, উচ্চ মানের সাউন্ড সিস্টেমের ফুলএইচডি এলইডি টেলিভিশন, ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী অত্যাধুনিক প্রযুক্তির সাইড বাই সাইড গ্লাস ডোর নন-ফ্রস্ট রেফ্রিজারেটর, স্মার্ট ওয়াশিং মেশিন। 

নতুন বছর ও মেলা উপলক্ষ্যে ৩৬ মডেলের ফ্রস্ট, ৬ মডেলের নন-ফ্রস্ট রেফ্রিজারেটসহ নতুন মডেলের বেভারেজ কুলার এনেছে ওয়ালটন। এর মধ্যে ক্রেতা-দর্শণার্থীর নজর কেড়েছে ৬০ হাজার ৯৯০ টাকা মূল্যের ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইনভার্টার প্রযুক্তির ৫৬৩ লিটারের সাইড বাই সাইড গ্লাস ডোরের নন-ফ্রস্ট রেফ্রিজারেটর। পাশাপাশি, গ্লাস ডোরের ইনভার্টার ও নন-ইনভার্টার ফ্রস্ট ফ্রিজ, বিএসটিআই’র সর্বোচ্চ এনার্জি রেটিং ‘ফাইভ স্টার’ প্রাপ্ত ফ্রস্ট ও নন-ফ্রস্ট রেফ্রিজারেটর, ৩৫৬ লিটারের ডিজিটাল ডিসপ্লে’র এবং ৩ দরজা বিশিষ্ট ৫৩৬ লিটারের নন-ফ্রস্ট রেফ্রিজারেটর ব্যাপক সাড়া ফেলেছে।

মেলায় দেড় ও দুই টনের নতুন মডেলের স্মার্ট ইনভার্টার এবং আয়োনাইজার প্রযুক্তির এয়ার কন্ডিশনার এনেছে ওয়ালটন। গ্রাহক বিশ্বের যেকোনো প্রান্ত থেকে মোবাইল ফোনে নিয়ন্ত্রণ করতে পারবেন আইওটি বেজড ইনভার্টার প্রযুক্তির স্মার্ট এসি। আয়োনাইজার এসি- রুমের বাতাসকে ধূলা-ময়লা ও ব্যাকটেরিয়ামুক্ত করার পাশাপাশি দেবে হিম শীতল বাতাস।



ওয়ালটন প্যাভিলিয়নের ম্যানেজার শফিকুল আলম জানান, কনজ্যুমার গুডস-এর পাশাপাশি এবার প্রদর্শন ও বিক্রি হচ্ছে পণ্য উৎপাদনের সঙ্গে সম্পর্কযুক্ত ব্যাকওয়ার্ড লিঙ্কেজ সাপোর্ট বা মেশিনারিজ, যন্ত্রাংশ ও বিভিন্ন সেবা প্রদানের মতো ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস পণ্য। এর মধ্যে রয়েছে কম্প্রেসর, প্লাস্টিক ও কেমিক্যাল কম্পোনেন্টস, ইলেকট্রিক কম্পোনেন্টস, মেকানিক্যাল কম্পোনেন্ট, হট মেল্ট অ্যাডহেসিভ, মোল্ড, ডাই, এলজিপি, এলডিপি, ফাসেনার যেমন নাট, বোল্ট ও স্ক্রু, মাস্টারব্যাচ, অ্যালুমিনিয়াম ফয়েল অ্যান্ড বোথ সাইড টেপ ইত্যাদি।

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবীর বলেন, ‘প্রতিবছরই মতো এবারও ক্রেতা-দর্শণার্থীদের জন্য বিশেষ চমক রয়েছে ওয়ালটন প্যাভিলিয়নে। এখানে ক্রেতারা এক ছাদের নিচেই তাদের দরকারি সব ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেসসহ অনেক প্রযুক্তি পণ্য দেখতে এবং কিনতে পারছেন। তাই এবার শুরু থেকেই ব্যাপক সংখ্যক ক্রেতা-দর্শণার্থী ভিড় করছেন ওয়ালটন প্যাভিলিয়নে। প্রতিদিনই বাড়ছে ক্রেতা সমাগম। সেইসঙ্গে বাড়ছে বিক্রিও।

নতুন মডেলের পাশাপাশি ওয়ালটন প্যাভিলিয়নে প্রদর্শিত হচ্ছে বিভিন্ন পণ্যের আপকামিং মডেল। এই তালিকায় আছে ওয়ালটন কারখানায় তৈরি কোয়ান্টাম ডট প্লাস টেকনোলজি প্যানেলের সর্বোচ্চ কালার প্রদর্শন ক্ষমতার ৪৩ ইঞ্চি স্পেকট্রা কিউ টিভিসহ  ৫৫, ৬৫ ও ৯৮ ইঞ্চির বড় পর্দার এলইডি টেলিভিশন, পৌনে ৪ টনের ক্যাসেট ও সিলিং এসি, সারফেস প্যানেল লাইট, ফ্লাড লাইট ও স্মার্ট লাইট, প্যাডেস্টাল ফ্যান ইত্যাদি।    



মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের নিচতলায় প্রদর্শন ও বিক্রি হচ্ছে ফ্রিজ, টিভি, হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেস। এসব পণ্যের মধ্যে রয়েছে ১০৩ মডেলের ফ্রস্ট ফ্রিজ, ২৩ মডেলের নন-ফ্রস্ট ফ্রিজ, ১৬ মডেলের ফ্রিজার বা ডিপ ফ্রিজ ও ২ মডেলের বেভারেজ কুলার; ৭৮ মডেরের এলইডি ও ২৬ মডেলের স্মার্ট টিভি, ৮ মডেলের ওয়াশিং মেশিন; ১২ মডেলের মাইক্রোওয়েব ও ৩ মডেলের ইলেকট্রিক ওভেন; ৯ মডেলের রিচার্জেবল ফ্যান, ১৫ মডেলের সিলিং ফ্যান, ৮ মডেলের দেয়াল ফ্যান, ৬ মডেলের টেবিল ফ্যান, ১২ মডেলর পেডেস্টাল ফ্যান, ২২ মডেলের রাইস কুকার; ১৮ মডেলের ইস্ত্রী বা আয়রন, ১৩ মডেলের ব্লেন্ডার ও জুসার, ৯ মডেলের প্রেসার কুকার, ৮ মডেলের ইলেকট্রিক কেটলি, ৩ মডেলের ট্রিমার, তাওয়া প্যান, রুম হিটার, ভোল্টেজ স্ট্যাবিলাইজার ও ওয়াটার হিটার বা গিজার, ২ মডেলের হেয়ার স্ট্রেইটনার, সস পট, সুইং বা সেলাই মেশিন, ভ্যাকুয়াম ক্লিনার, ভ্যাকুয়াম ফ্লাস্ক ও ওয়েট মেশিন; এক মডেলের এয়ার ফ্রায়ার, কফি মেকার, শেভার, হেয়ার ড্রায়ার, ইন্ডাকশন কুকার, ইলেকট্রিক লাঞ্চ বক্স, হ্যান্ড মিক্সার, মপ সেট, ডোনাট মেকার, কেক মেকার, স্যান্ডউইচ মেকার, টোস্টার ও অটোমেটিক ভোল্টেজ প্রোটেকটরসহ ইলেকট্রিক সুইচ-সকেট।

প্যাভিলিয়নের দ্বিতীয় তলায় মিলছে ১৪ মডেলের স্প্লিট এসি, ২টি করে মডেলের ক্যাসেট ও সিলিং টাইপ এসি, ২ মডেলের ডিজেল চালিত ও ১৯ মডেলের গ্যাসোলিন চালিত জেনারেটর। এছাড়াও প্রযুক্তি প্রেমীদের জন্য রয়েছে প্রিলিউড, টেমারিন্ড, কেরেন্ডা ও ওয়াক্সজাম্বু এই চারটি সিরিজের ২৩ মডেলের ল্যাপটপ, ১৩ মডেলের ডেস্কটপ কম্পিউটার, ২ মডেলের মনিটর ২০ মডেলের স্মার্ট ফোন, ১৯ মডেলের ফিচার ফোন, বিভিন্ন ধরনের আইসিটি পণ্য যেমন: কি-বোর্ড, মাউস, পেনড্রাইভ ইত্যাদি। আরো আছে প্যাসেঞ্জার লিফট ও ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস যেমন: কম্প্রেসার, প্লাস্টিক ও কেমিক্যাল কম্পোনেন্টস, ইলেকট্রিক কম্পোনেন্টস, মেকানিক্যাল কম্পোনেন্ট, হল্ট মেল্ট অ্যাডহেসিভ, মোল্ড, ডাই, এলজিপি, এলডিপি, ফাসেনার যেমন নাট, বোল্ট ও স্ক্রু, মাস্টারব্যাচ, অ্যালুমিনিয়াম ফয়েল অ্যান্ড বোথ সাইড টেপ ইত্যাদি।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৯/পলাশ/শাহনেওয়াজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge