ঢাকা, মঙ্গলবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪, ৩০ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

বাণিজ্য মেলায় ওয়ালটনের বিশেষ ছাড়

শারমিনা আজিজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১০ ১০:২৭:০২ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১১ ১১:৪৩:৪৯ এএম

শারমিনা আজিজ : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের আকৃষ্ট করতে সব পণ্যে বিশেষ ছাড় দিচ্ছে দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটন। এ ছাড়া পুরাতন মডেলের পাশাপাশি নতুন অর্ধশতাধিক মডেলের পণ্য রয়েছে ওয়ালটন প্যাভিলিয়নে। ছাড়ের তথ্য এবং নতুন মডেলের পণ্যের বিষয়ে জানতে ওয়ালটনের প্যাভিলিয়নে ভিড় ছিল চোখে পড়ার মতো।

মঙ্গলবার সরজমিনে দেখা গেছে, মেলার মূল ফটক দিয়ে ঢুকেই একটু সামনে গেলে দেখা মেলে মেলার সবচেয়ে বড় আর্কষণ ওয়ালটনের মেগা প্যাভিলিয়নের। ২৬-২৭ নম্বর প্যাভিলিয়ন মিলিয়ে এ মেগা প্যাভিলিয়ন করেছে ওয়ালটন। তিন তলা বিশিষ্ট এ প্যাভিলিয়নে ঢুকতেই দেখা যায় তরুণ-তরুণীদের ভিড়। বিশেষ করে, কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যেন মিলনমেলা এখানে। নতুন মডেলের আকর্ষণীয় টেলিভিশন, ফ্রিজ, ল্যাপটপ, হোম অ্যাপ্লায়েন্সসহ পাঁচ শতাধিক মডেলের পণ্য রয়েছে এ প্যাভিলিয়নে।

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোনিয়া বলেন, ওয়ালটনের ফ্রিজের নতুন কোনো মডেল এসেছে কি না, দাম কমেছে কি না, সেটা জানার চেষ্টা করছি।

 



একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আদনান বলেন, আমি শুনেছি, ওয়ালটন কম দামের ল্যাপটপ এনেছে। মেলায় নাকি তারা বিশেষ ছাড় দিচ্ছে। এজন্য এখানে এসেছি। ল্যাপটপে এ কোম্পানি ৫ শতাংশ ছাড় দিচ্ছে। তা ছাড়া এ কোম্পানির ল্যাপটপের দাম অন্য কোম্পানির চেয়ে কম। বাসা থেকে আব্বু টাকা পাঠালে এখান থেকে একটি ল্যাপটপ কিনব।

মিরপুরের বাসিন্দা আফসানা মিম কেয়া ওয়ালটন প্যাভিলিয়নে এলইডি টেলিভিশনের তথ্য নিচ্ছেন। ঘুরে ঘুরে নতুন মডেলের টেলিভিশন দেখছেন। কথা হয় তার সঙ্গে। তিনি এ প্রতিবেদককে বলেন, বাসার জন্য একটি ভালো টেলিভিশন লাগবে। দুই মাস আগেই দরকার ছিল। মেলায় প্রতিবার ওয়ালটন পণ্যে ছাড় থাকে, এজন্য অপেক্ষায় ছিলাম। নতুন কয়েকটি মডেল এনেছে এ কোম্পানি। সব এলইডি টেলিভিশনে ছাড় দিচ্ছে ৫ শতাংশ। এমনকি হোম ডেলিভারি দিচ্ছে। শুক্রবার স্বামীর সঙ্গে আসব ওয়ালটনের ৫৫ ইঞ্চির একটি টেলিভিশন কিনতে।

মঙ্গলবার একটু ভিড় কম থাকায় মেলায় দ্বায়িত্বরত এক পুলিশ কনস্টেবল ওয়ালটন প্যাভিলিয়নে এসেছেন বাসার জন্য হোম অ্যাপ্লায়েন্স পণ্য কিনতে।

তিনি বলেন, একটি ব্লেন্ডার ও কারি কুকার কেনার দরকার ছিল। এ প্যাভিলিয়নে এসেছিলাম মেলার প্রথম দিকে। তখন শুনেছিলাম, এ পণ্যে মডেলভেদে ছাড় দিচ্ছে ওয়ালটন। কিন্তু বেতন না হওয়ায় কিনতে পারিনি। আজ মেলায় ভিড় কম থাকায় এটি কিনতে এসেছি।

 



ওয়ালটন প্যাভিলিয়নে সহকারী ইনচার্জের দ্বায়িত্বে রয়েছেন গোলাম কিবরিয়া রিপন। তিনি মেলায় ছাড়ের প্রসঙ্গে রাইজিংবিডিকে জানান, প্রতিবারের মতো এবারও ক্রেতাদের আকৃষ্ট করতে এবং বিক্রি বাড়াতে সব ধরনের পণ্যে আমরা একটি বিশেষ ছাড় দিয়ে থাকি। নতুন নতুন মডেলের অনেক পণ্য এনে থাকি। এ বছর অর্ধশতাধিক নতুন মডেলের পণ্য এনেছি। সর্বনিম্ন ৫ শতাংশ থেকে সর্বোচ্চ ২২ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে এ মেলায়। বিভিন্ন পণ্য এবং মডেল অনুযায়ী এ বিশেষ ছাড় দেওয়া হচ্ছে।

তিনি আরো জানান, সব এলইডি টেলিভিশনে ৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। তবে নতুন মডেলের ৪৩, ৫৫, ৭৫ ও ৯৮ ইঞ্চি টেলিভিশনের ক্ষেত্রে এ ছাড়ের পাশাপশি হোম ডেলিভারির ব্যবস্থা আছে।

গোলাম কিবরিয়া রিপন বলেন, নতুন ১০টি মডেলের ইনভার্টার প্রযুক্তির ফ্রিজ এসেছে। ছোট-বড় মিলে ৪৫ থেকে ৫০টি মডেলের ফ্রিজ নিয়ে এসেছি এ মেলায়। মেলা উপলক্ষে ৮ শতাংশ বিশেষ ছাড় এবং হোম ডেলিভারির ব্যবস্থা আছে। সব ফ্রিজে ১০ বছরের গ্যারান্টি থাকছে।

তিনি আরো বলেন, মোবাইল ফোনে মডেলভেদে ২০ শতাংশ ডিসকাউন্ট থাকছে। এর পাশাপাশি কেউ যদি অনলাইনে পণ্য কেনে তবে আরো ২ শতাংশ অতিরিক্ত ছাড় দেওয়া হবে। হোম অ্যাপ্লায়েন্সের সব পণ্যেই বিশেষ প্যাকেজ ছাড় আছে। এসি এবং ল্যাপটপে ৫ শতাংশ এবং জেনারেটরে ৮ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে এ মেলায়। মেলাতে যেকোনো ওয়ালটন পণ্য বিক্রিতে কিস্তি সুবিধাও আছে।

 



ওয়ালটনের ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন বিভাগের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, বাণিজ্য মেলায় ওয়ালটন কিছু নতুন মডেলের ফ্রিজ নিয়ে এসেছে। ফ্রিজ তৈরির ক্ষেত্রে বাংলাদেশ এখন অনেক এগিয়ে গেছে। গুণগত উচ্চমান অক্ষুণ্ন রেখে উৎপাদন বৃদ্ধির কারণে পণ্যের উৎপাদন খরচ কমে গেছে। এর ফলে ওয়ালটন ফ্রিজ এখন সাশ্রয়ী মূল্যে পাওয়া যাচ্ছে। ওয়ালটনের কারণে নিম্ন আয়ের পরিবারও এখন ফ্রিজ ব্যবহার করতে পারছে। উৎপাদন বৃদ্ধি সাপেক্ষে ভবিষ্যতে ওয়ালটন ফ্রিজের দাম আরো কমতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৭/রফিক

Walton Laptop