ঢাকা, শনিবার, ৬ কার্তিক ১৪২৪, ২১ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিদ‌্যুৎ বিলের সাড়ে ৬ কোটি টাকা পকেটে

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১২ ৬:১৫:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১৩ ৭:৩৫:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : গ্রাহকের বিদ‌্যুৎ বিল আদায় করে ব‌্যাংকে জমা না দিয়ে প্রায় সাড়ে ৬ কোটি টাকা আত্মসাতের মামলায় পটুয়াখালী পল্লী বিদ‌্যুৎ সমিতির ক‌্যাশিয়ার (বরখাস্তকৃত) জায়েদা খানমের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশন বৈঠকে ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। যা শিগগিরই আদালতে দাখিল করা হবে বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য‌্য রাইজিংবিডিকে জানিয়েছেন। ২০১৬ সালের ৪ এপ্রিল পটুয়াখালী থানায় মামলাটি দায়ের করা হয়েছিল।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, ২০০৮ সালের সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের ফেব্রুয়ারি পর্যন্ত পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির ক্যাশিয়ার হিসেবে দায়িত্ব পালনকালে সমিতির গ্রাহকদের সব ধরনের বিদ্যুৎ বিল আদায় ও বিদ্যুৎ  সংযোগ সংক্রান্ত সকল প্রকার অর্থ জমা নেওয়াসহ দাপ্তরিক বিভিন্ন ফান্ডের অর্থ গ্রহণ করে পুটয়াখালীর অগ্রণী ব্যাংক লিমিটেডের পুরান বাজার শাখায় এসটিডি হিসাবে জমা প্রদানের দায়িত্বে নিয়োজিত ছিলেন। কিন্তু তিনি দৈনিক যে অর্থ আদায় করতেন তার একটি বড় অংশ জমা না দিয়ে আত্মসাৎ করেন। অন‌্যদিকে ভুয়া জমা স্লিপ তৈরি করে কালেকশন রিপোর্টের সঙ্গে সমিতির হিসাব শাখায় জমা দিতেন। এভাবে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির ৬ কোটি ৪৩ লাখ ৯৬ হাজার ৫৯৭ টাকা আত্মসাৎ করেন তিনি।  দুদকের তদন্তে বিষয়টি প্রতিষ্ঠিত হওয়ায় আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে।

দুদকের পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের  উপপরিচালক জাহাঙ্গীর আলম মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।




রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/এম এ রহমান/মুশফিক

Walton
 
   
Marcel