ঢাকা, শনিবার, ২ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ বিদেশি জঙ্গি গ্রেপ্তার

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১৩ ৩:১১:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১৫ ৫:৫৯:৩৩ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় চলতি বছর বাংলাদেশিসহ ৪৫ বিদেশি জঙ্গি গ্রেপ্তার হয়েছে। দেশটির পুলিশের মহাপরিদর্শক তান স্রি মোহাম্মদ ফুজি হারুন শুক্রবার এ তথ্য জানিয়েছেন।

পুলিশের মহাপরিদর্শক জানিয়েছেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে নয়জন আবু সায়েফ গ্রুপের, তিনজন ফেতুল্লাহ তুর্কি, একজন আলেবেনিয়ার একটি সন্ত্রাসীগোষ্ঠীর যেটির সঙ্গে ইসলামিক স্টেটের সংশ্লিষ্টতা রয়েছে এবং বাংলাদেশের জামাতুল মুজাহিদিনের এক সদস্য। অন্যরা সবাই ইসলামিক স্টেটের সদস্য।

মালয়েশিয়ার সংবাদমাধ্যম স্টার অনলাইন গ্রেপ্তারকৃতদের মধ্যে কয়েকজনের ছবি প্রকাশ করেছে। এতে দেখা গেছে, গ্রেপ্তারকৃত তিন বাংলাদেশি হচ্ছেন-মোহাম্মদ গোলাম রাব্বানি, রেদওয়ানুল আজাদ ও মো. আশরাফুল। এদের তিনজনকে দায়েশ অর্থাৎ ইসলামিক স্টেটের সদস্য হিসেবে দেখানো হয়েছে। বাংলাদেশ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদেনের যে সদস্যের কথা বলা হয়েছে তার নাম-পরিচয় দেখানো হয়নি।

এক বিবৃতিতে পুলিশের মহাপরিদর্শক বলেছেন, ‘গত জানুয়ারি থেকে ৬ অক্টোবর পর্যন্ত সন্ত্রাসবাদ বিরোধী ইউনিট একাধিক অভিযান চালিয়ে এদেরকে গ্রেপ্তার করেছে।’

তিনি বলেন, ‘গ্রেপ্তারকৃতদের মধ্যে ১৩ জনের বিরুদ্ধে নিরাপত্তা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে, ১২জনকে তাদের নিজেদের দেশে বিচারের মুখোমুখি করার জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে । আরো ১২জনকে সন্ত্রাসবাদ প্রতিরোধ আইনে গ্রেপ্তার করা হয়েছে। আমরা এখনো তাদের বিরুদ্ধে তদন্ত করছি।’



রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৭/শাহেদ

Walton
 
   
Marcel