ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

মিয়ানমারের সেনাপ্রধানের টু্ইটার অ্যাকাউন্ট বাতিল

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৬ ১২:৫৪:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৬ ৪:৩৪:১২ পিএম
Walton AC 10% Discount

আন্তর্জাতিক ডেস্ক : রোহিঙ্গা গণহত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে অভিযুক্ত মিয়ানমারের সেনাপ্রধানের টু্ইটার অ্যাকাউন্ট বাতিল করা হয়েছে। বিদ্বেষ ছড়ানোর অভিযোগে তার অ্যাকাউন্টটি বাতিল করে টুইটার কর্র্তপক্ষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, চলতি সপ্তাহে জেনারেল মিন অং হ্লয়াইংয়ের অ্যাকাউন্টটি বাতিল করা হয়।

২০১৭ সালে মিয়ানমারের সেনাদের হাত থেকে প্রাণে বাঁচতে সাত লাখেরও বেশি রোহিঙ্গা রাখাইন রাজ্য ছেড়ে বাংলাদেশে আশ্রয় নেয়। রোহিঙ্গাদের উচ্ছেদ, নির্যাতন, হত্যা, ধর্ষণের মূল পরিকল্পনাকারী হিসেবে সেনাপ্রধান মিন অং হ্লয়াইংয়ের নাম এসেছে বিভিন্ন তদন্ত প্রতিবেদনে। তার বিরুদ্ধে সামজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রোহিঙ্গাদের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোর অভিযোগও রয়েছে। গত বছর জাতিসংঘ গণহত্যার দায়ে মিয়ানমারের জেনারেলদের বিচারের মুখোমুখি করার আহ্বান জানানোর পর সেনাপ্রধানের ফেসবুক অ্যাকাউন্টও বন্ধ করে দেয় সামাজিক যোগাযোগমাধ্যমের কর্তৃপক্ষ। নিজের ফেসবুক অ্যাকাউন্টে বিভিন্ন সময় দেওয়া পোস্টে রোহিঙ্গাদের মিয়ানমারের নাগরিক হিসেবে অস্বীকার করে তাদেরকে ‘বাঙালি’ বলে আখ্যা দিতেন সেনাপ্রধান।

গত সপ্তাহে বার্মিজ রোহিঙ্গা অর্গানাইজেশন ইউকে’র সভাপতি তুন কিনহ সিলিকন ভ্যালিতে টুইটারের নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। ওই সময় তিনি সেনাপ্রধানের টুইটার অ্যাকাউন্টের বন্ধের পক্ষে যুক্তি তুলে ধরেন। অবশ্য গত এক বছর ধরে মিন অং হ্লয়াইং তার টুইটার অ্যাকাউন্টটি ব্যবহার করছেন না। তবে এরপরও টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়াকে বড় বিজয় বলে আখ্যা দিয়েছেন তুন কিনহ।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৯/শাহেদ

Walton AC
     
Walton AC
Marcel Fridge