ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪২৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

মেসির গোলে হার থেকে বাঁচল বার্সা

শামীম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-০৯ ৯:৪৩:১৮ এএম     ||     আপডেট: ২০১৭-০১-১০ ৮:৩৪:১৫ এএম
খেলার একটি দৃশ্য

ক্রীড়া ডেস্ক: ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নামার আগেই পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ছয় পয়েন্ট পিছিয়ে ছিল বার্সেলোনা। গতকাল এই ব্যবধানটা কমানোর সুযোগ ছিল কাতালান ক্লাবটির।

কিন্তু ভিয়ারিয়ালের বিপক্ষে ১-১ ব্যবধানের ড্রয়ে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। শেষ মুহুর্তে লিওনেল মেসির নাটকীয় ফ্রি কিকে গোল না হলে হারের লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হতো লুইস এনরিকের দলকে।

এর ফলে নতুন বছরে বার্সেলোনার জয়ের অপেক্ষাটা আরেকটু দীর্ঘ হলো। এর আগে কোপা দেল’রের ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ২-১ গোলে হারের (শেষ ষোলোর প্রথম লেগ) পর এবার লিগ ম্যাচে হোঁচট খেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ভিয়ারিয়ালের মাঠ এল মাদ্রিগালে বল দখলের লড়াইয়ে সমানে-সমান ছিল দু’দলই। তবে দ্বিতীয়ার্ধে আধিপত্য ছিল বার্সারই।  হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রথমার্ধে কোনো গোল হয়নি। তবে বিরতির পর চার মিনিটের মাথায় ভিয়ারিয়ালকে লিড এনে দেন ইতালিয়ান ফরোয়ার্ড নিকোলা স্যানসোন।

বিশ্রাম শেষে গোল হজমের পর এর শোধ দিতে উঠে পড়ে লাগে বার্সেলোনা। তবে মেসি-নেইমার-সুয়ারেজ-ইনিয়েস্তাদের সব প্রচেষ্টা রুখে দেন স্বাগতিক ডিফেন্ডাররা। এক সময় হারের শঙ্কাই পেয়ে বসেছিল বার্সাকে। তবে দলের এমন দুঃসময়ে বার্সা সমর্থকদের হাসি ফিরিয়ে আনেন দলের সেরা তারকা লিওনেল মেসি। ম্যাচের ৯০ মিনিটে ডি-বক্স প্রান্তে ফ্রি-কিক পায় লুইস এনরিকের দল।

বাঁ পায়ের ঐশ্বরিক শটে অসাধারণ এক গোলে বার্সেলোনাকে সমতায় ফেরান মেসি। চার মিনিটের ইনজুরি সময়ে দু’দলের কেউই আর গোলের দেখা পাননি। ফলে হাডাহাড্ডি লড়াইয়ের ওই ম্যাচে পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়তে সক্ষম হয় দু’দল।

এ ড্রয়ের ফলে লা লিগা পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থান থেকে তৃতীয় অবস্থানে চলে এসেছে বার্সেলোনা।১৭ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে কাতালান ক্লাবটি। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে সেভিয়া। আর সমান ম্যাচ ব্যবধানে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৭/শামীম/টিপু

Walton Laptop