ঢাকা, মঙ্গলবার, ৭ ভাদ্র ১৪২৪, ২২ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

মেয়র মিরু বরখাস্ত

অদিত্য রাসেল : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৬-১৯ ৪:৫৮:১২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-০২ ৮:৩০:৪২ এএম

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুরে দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় কারাবন্দি পৌর মেয়র হালিমুল হক মিরুকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

একই অভিযোগে পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাককেও সাময়িক বরখাস্ত করা হয়।

সোমবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে তাদের এ বহিষ্কারাদেশ দেওয়া হয়।

সিরাজগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নূর মোহাম্মদ শামছুজ্জামান বিকেল ৪টার দিকে এ তথ্য নিশ্চিত করে জানান, দুপুর ২টার দিকে আমরা বহিষ্কারের চিঠি হাতে পেয়েছি।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরু ও কাউন্সিলর রাজ্জাকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় স্থানীয় সরকার আইন অনুযায়ী তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত :  চলতি বছরের ২ ফেব্রুয়ারি মেয়র মিরু ও তার দুই ভাইয়ের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের একাংশের সংঘর্ষ বাধে। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল মাথায় গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় উদ্ধারের পর বগুড়া শহীদ জিয়া মেডিক্যাল কলেজ হাসপাতাল নেওয়া হয়। অবস্থার অবনতি হলে পরদিন ঢাকায় নেওয়ায় পথে দুপুরে মারা যান শিমুল।

এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ২৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/১৯ জুন ২০১৭/অদিত্য রাসেল/রুহুল

Walton Laptop