ঢাকা, মঙ্গলবার, ৯ ফাল্গুন ১৪২৩, ২১ ফেব্রুয়ারি ২০১৭
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

মৎস্য অধিদপ্তরে ১৩৫ শূন্য পদে নিয়োগ

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-১১-২৩ ৭:০৭:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৬-১১-২৩ ৭:০৭:৫৩ পিএম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন এবং মৎস্য অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ টু প্রজেক্ট (এনএটিপি-টু), মৎস্য অধিদপ্তর অংশের নিম্নবর্ণিত শূন্য পদসমূহে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে কেবল প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য ‘জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ‘সাকুল্যে বেতনে’ নিয়োগের নিমিত্ত নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে নির্ধারিত ছকে দরখাস্ত আহ্বান করা হচ্ছে।

 

পদের নাম : সম্প্রসারণ কর্মকর্তা (গ্রেড-৯)

পদ সংখ্যা : ১৩৫

শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে দ্বিতীয় শ্রেণিসহ বিএসসি ফিশারিজ (অনার্স)/দ্বিতীয় শ্রেণির অনার্সসহ দ্বিতীয় শ্রেণির এমএসসি-ইন-মেরিন সায়েন্স/দ্বিতীয় শ্রেণির অনার্সসহ দ্বিতীয় শ্রেণির এমএসসি প্রাণিবিদ্যা (ফিশারিজ গ্রুপ)। মৎস্য অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত সমাপ্ত উন্নয়ন প্রকল্পে অনুরূপ পদে কর্মরত প্রার্থীদেরকে অগ্রাধিকার দেয়া হবে। এরূপ আগ্রহী প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। 

বেতন স্কেল  (জাতীয় বেতন স্কেল ২০১৫) : ২২-৫৩ হাজার ৬০ টাকা (সাকুল্য বেতন)

 

বয়স : প্রার্থীর বয়স ২০ ডিসেম্বর ২০১৬ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা কোটাপ্রার্থী এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮-৩২ বছরের মধ্যে হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এসএসসি/সমমানের পাসের সনদ বিবেচনা করা হবে এবং এ ক্ষেত্রে কোনোরূপ এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

 

আবেদনের সময়সীমা : ২০ ডিসেম্বর ২০১৬, (অফিস চলাকালীন)।

 

আবেদন পদ্ধতি : আবেদনকারীকে সরকার নির্ধারিত সরকারি দপ্তরে শূন্যপদে নিয়োগের জন্য ‘চাকরির আবেদনের মডেল ফরম’ অনুযায়ী ১ (এক) পৃষ্ঠায় (৫*৫) সে.মি. সাইজের ৩ (তিন) কপি সত্যায়িত ছবিসহ আবেদন করতে হবে। আবেদনপত্রের নমুনা http://www.forms.gov.bd এবং মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইটে (www.fisheries.gov.bd) পাওয়া যাবে।

 

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০ বরাবর আবেদন করতে হবে এবং পরিচালক, প্রকল্প বাস্তবায়ন ইউনিট, ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম-ফেজ টু প্রজেক্ট (এনএটিপি-২), মৎস্য অধিদপ্তর অংশ, কক্ষ নং-৪২৩, মৎস্য ভবন, ১৩ শহীদ ক্যাপটেন মনসুর আলী সরণি, রমনা, ঢাকা-১০০০ ঠিকানায় পাঠাতে হবে।

 

খামের উপরে পদের নাম ও নিজ জেলা অবশ্যই উল্লেখ করতে হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ নভেম্বর ২০১৬/মারুফ/শান্ত