ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাগেরহাটে নদী ভাঙন, বিপাকে দুই লক্ষাধিক মানুষ

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ৫ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাগেরহাটে নদী ভাঙন, বিপাকে দুই লক্ষাধিক মানুষ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের পানগুছি নদীর আকস্মিক ভাঙনে মোরেলগঞ্জ ও শরণখোলা উপজেলার প্রায় এক কিলোমিটার পাকা সড়ক নদীগর্ভে হারিয়ে গেছে। বিপাকে পড়েছে উপজেলা দুটির দুই লক্ষাধিক মানুষ।

 

মোরেলগঞ্জ ও শরণখোলার খাউলিয়া এলাকায় ভাঙনের ফলে গন্তব্যে যেতে এক কিলোমিটার পথের জন্যে ঘুরতে হচ্ছে ৪০ কিলোমিটার পথ। বসতবাড়ি বিলীন হওয়ায় আশ্রয়হীন হয়ে পড়েছে অনেক সাধারণ মানুষ।

 

গাবতলা গ্রামের আব্দুল গফফার তালুকদার বলেন, বহু মানুষকে নিঃস্ব করেছে এই পানগুছি নদী। দিনে দিনে ভাঙন তীব্র হচ্ছে। কয়েক বছর ধরে এলাকার বহু বাড়িঘর, দোকানপাট নদীগর্ভে হারিয়ে গেছে।   

 

বিলীন হওয়া সড়কের পাশে দাঁড়িয়ে আবুল হাসেম (৭৬) বলেন,  ঢাকা থেকে আসা স্টিমার সার্ভিসের যাত্রীরা সন্ন্যাসী টার্মিনালে নেমে সড়ক না থাকায় বিপাকে পড়ছেন। ভাঙনের পর অনেকে এলাকা ছেড়ে অন্যত্র চলে গেছে।

 

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুর রহমান বলেন, জনগুরুত্বের কথা বিবেচনা করে বিকল্প আরেকটি রাস্তা দ্রুত চলাচল উপযোগী করার চেষ্টা চলছে। ভাঙনরোধে স্থায়ী একটি বেড়ি বাধেঁর জন্য পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

 

বাগেরহাটের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী খুশি মোহন সরকার বলেন, একটি প্রকল্প জরুরি অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। প্রকল্পটি পাস হলে ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা নেওয়া সম্ভব হবে।

 

 

রাইজিংবিডি/বাগেরহাট/৫ ডিসেম্বর ২০১৬/আলী আকবর টুটুল/সুজন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়