ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজশাহী অঞ্চল থেকে চার মন্ত্রী

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৪-০১-১৫ ১২:২৩:১৯ পিএম     ||     আপডেট: ২০১৪-০১-১৫ ৩:১৯:২২ পিএম
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক
রাজশাহী, ১৫ জানুয়ারি : আওয়ামী লীগের নেতৃত্বাধীন নতুন মন্ত্রিসভায় স্থান পেয়েছেন রাজশাহী অঞ্চল থেকে নির্বাচিত চারজন সংসদ সদস্য।

তারা হলেন রাজশাহী-৬ আসন থেকে নির্বাচিত শাহরিয়ার আলম, নওগাঁ-৪ (মান্দা) আসন থেকে নির্বাচিত এমাজউদ্দিন প্রামাণিক, পাবনা-৪ (ঈশ্বরদী) আসন থেকে নির্বাচিত শামসুর রহমান শরীফ এবং নাটোর-৩ (সিংড়া) থেকে নির্বাচিত জুনাইদ আহমেদ পলক।

গত রোববার এমাজউদ্দিন প্রামাণিক ও শামসুর রহমান মন্ত্রী এবং শাহরিয়ার আলম ও জুনাইদ আহমেদ পলক প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

নবগঠিত সরকারে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন এমাজউদ্দিন প্রামাণিক। তিনি এর আগে ১৯৭০, ১৯৭৩, ১৯৭৯, ১৯৮৬ ও ২০০৮ সালে সাংসদ নির্বাচিত হন। সর্বশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনেও তিনি নওগাঁ-৪ (মান্দা) আসন থেকে নির্বাচিত হয়েছেন। 

এদিকে, পাবনা-৪ (ঈশ্বরদী) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য শামসুর রহমান শরীফ নবগঠিত সরকারের ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন। দশম জাতীয় সংসদ নির্বাচনসহ তিনি চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।   

অপরদিকে, রাজশাহী-১ (বাঘা-চারঘাট) থেকে নির্বাচিত সংসদ সদস্য শাহরিয়ার আলমকে দেওয়া হয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব। নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি এ আসন থেকে নির্বাচিত হয়েছেন।  

এ ছাড়া, নাটোর-৪ (সিংড়া) থেকে নির্বাচিত তরুণ সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলক প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। তিনি পেয়েছেন তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব।

নবম জাতীয় সংসদ নির্বাচনে পলক সর্বকনিষ্ঠ সংসদ সদস্য হিসেবে প্রথমবারের মতো নির্বাচিত হন। দশম জাতীয় সংসদ নির্বাচনে ওয়ার্কার্স পার্টির প্রার্থী মিজানুর রহমানকে পরাজিত করে নির্বাচিত হয়েছেন তিনি।

 

রাইজিংবিডি / তানজিমুল / বকুল/ আবু

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge