ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রেকর্ড দামে আবাহনীতে মাহমুদউল্লাহ, কলাবাগানে আশরাফুল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ১৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রেকর্ড দামে আবাহনীতে মাহমুদউল্লাহ, কলাবাগানে আশরাফুল

মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ আশরাফুল

ক্রীড়া প্রতিবেদক : ৭ এপ্রিল মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। আর আজ শুক্রবার থেকে শুরু হয়েছে দলবদল। চলবে শনিবার পর্যন্ত। তবে দলবদলের প্রথম দিনে আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলার কথা থাকলেও খেলছেন না। তাকে দলে ভিড়িয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। তাকে দলে টানতে ক্লাবটিকে গুণতে হয়েছে রেকর্ড ৬০ লাখ টাকা। মাহমুদউল্লাহর পাশাপাশি আবাহনীতে আছেন তামিম ইকবাল ও তরুণ তুর্কি মোসাদ্দেক হোসেন সৈকতও।

গেল মৌসুমে কলাবাগানের হয়ে খেলা মাশরাফি বিন মুর্তজা এবার খেলছেন লিজেন্ডস অব রূপগঞ্জে। তার সঙ্গে খেলছেন মুশফিকুর রহিমও। এই দুইজন পাবেন ৫০ লাখ টাকা করে। মাশারাফিকে না পেয়ে দিশেহারা কলাবাগান এবার নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলের দ্বারস্থ হয়েছেন। এক সময়কার খ্যাতিমান এই তারকার কাঁধেই উঠেছে কলাবাগান ক্রীড়া চক্রের দায়িত্ব।

মোহামেডান স্পোর্টিং ক্লাব দলে টেনেছে মেহেদী হাসান মিরাজ, শুভাশীষ রায় ও তাইজুল ইসলামকে। এদিকে প্রাইম ব্যাংকে সাব্বির রহমানের সঙ্গে যোগ দিয়েছেন সৌম্য সরকার ও পেসার রুবেল হোসেন। শেখ জামাল ধানমন্ডি ক্লাবে আছেন ইমরুল কায়েস, নুরুল হাসান সোহান ও তানভীর হায়দার। মুমিনুল হক, নাসির হোসেন ও শফিউল ইসলাম খেলবেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে।

তবে বাংলাদেশ দলের অধিকাংশ খেলোয়াড় শ্রীলঙ্কায় থাকায় ক্লাবগুলো এখনো তাদের ঘর গুছিয়ে উঠতে পারেনি। তারপরও ছোটবড় ৮৭ ক্রিকেটারের আজ দলবদল হয়েছে। অবশ্য বেশ কিছু ক্লাব আগেই দলে ভিড়িয়ে রেখেছেন অনেককে।

এবার উন্মুক্ত পদ্ধতিতে দলবদল হওয়ায় খেলোয়াড়রা বেশ লাভবান হচ্ছেন। এই পদ্ধতির কারণে পুলে থাকা ১৯ ক্রিকেটের প্রত্যেকে ৩০ লাখ টাকার উপরে পাচ্ছেন। এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। ভেন্যুগুলো হল ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়াম ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিসেএসপির) দুটি মাঠ।

 

 


রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়