ঢাকা, সোমবার, ১২ আষাঢ় ১৪২৪, ২৬ জুন ২০১৭
Risingbd
ঈদ মোবারক
সর্বশেষ:

রাষ্ট্রপতি আ.লীগকে বোঝাবেন, প্রত্যাশা নজরুলের

রেজা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১১ ৭:২১:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১১ ৭:২১:৪৯ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি প্রত্যাশা করে, অবাধ নির্বাচনের স্বার্থে একটি স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশনের প্রয়োজনীয়তা আওয়ামী লীগকে বোঝাতে রাষ্ট্রপতি সক্ষম হবেন।

বুধবার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচা রিপোর্টার্স ইউনিটিতে এক প্রতিবাদ সভায় তিনি এ প্রতিক্রিয়া জানান। ১/১১-তে অসাংবিধানিক ক্ষমতা দখলের প্রতিবাদে এ সভার আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ।

নতুন নির্বাচন কমিশন গঠনের জন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের অংশ হিসেবে বুধবার শেষ দল হিসেবে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে আলোচনা করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। গত ১৮ ডিসেম্বর বিএনপির সঙ্গে আলোচনার মাধ্যমে সংলাপ পর্ব শুরু করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

পর্যায়ক্রমে জাতীয় পার্টি, এলডিপি, কৃষক-শ্রমিক-জনতা লীগ, জাসদ (ইনু), ওয়ার্কার্স পার্টি, বিএনএফ, ইসলামী ঐক্যজোট, জাতীয় পার্টি (জেপি), তরীকত ফেডারেশন, বিজেপি সিপিবি, ন্যাপ, সাম্যবাদী দল, জেএসডি, বিকল্পধারা বাংলাদেশ, গণতন্ত্রী পার্টি, গণফোরাম, বাসদ, জাসদ (আম্বিয়া), ইসলামী আন্দোলনের সঙ্গে আলোচনা করেন রাষ্ট্রপতি।

নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের আলোচনা নিয়ে নজরুল ইসলাম খান বলেন, ‘আমরা আশা করি, যারা সরকারে আছে রাষ্ট্রপতি তাদের বোঝাতে সক্ষম হবেন এবং প্রভাবিত করতে সক্ষম হবেন যে, জনগণ একটা অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন চায়। আর সেই ধরনের একটা নির্বাচন করার জন্য একটা নিরপেক্ষ, যোগ্য ও সাহসী নির্বাচন কমিশন দরকার।’

সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি রহুল আমিন গাজীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. সিরাজুল ইসলাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রফেসর ড. মুসতাহিদুর রহমান প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৭/রেজা/মুশফিক

Walton Laptop