ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:
সুবর্ণচরে গণধর্ষণ

শনিবার কোর্ট বসিয়ে রুহুলের জামিন বাতিল

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২৩ ১১:৪৬:২৩ এএম     ||     আপডেট: ২০১৯-০৩-২৩ ৬:১৩:৪৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : নোয়াখালীর সুবর্ণচরের চরজুবলী ইউনিয়নে এক নারীকে গণধর্ষণের ঘটনার হোতা মো. রুহুল আমিনের জামিন বাতিল করেছেন হাইকোর্ট।

শনিবার সরকারি ছুটির দিনে কোর্ট বসিয়ে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত সোমবার তথ্য গোপন করে হাইকোর্টের একই বেঞ্চ থেকে জামিন নেন রুহুল আমিন। তার জামিনের বিষয়টি জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবখানে ব্যাপক সমালোচনা হয়। বিষয়টি হাইকোর্টের নজরে আসে। পরে আজ শনিবার কোর্ট বসিয়ে রুহুল আমিনের জামিন বাতিল করা হয়।

রুহুল আমিন সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও চর জুবলি ইউনিয়নের প্রাক্তন ইউপি মেম্বার ছিলেন। ঘটনার পর তাকে দল থেকে বহিষ্কার করে আওয়ামী লীগ। ধর্ষণের মামলায় গত ৪ জানুয়ারি পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। পরে ম্যাজিস্ট্রেট আদালত এবং নোয়াখালীর জেলা ও দায়রা জজ আদালত তার জামিন আবেদন নাকচ করেন।

গত ৪ মার্চ জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ জামিন আবেদন খারিজ করে দিয়ে আদেশে বলেন, রেকর্ড পর্যালোচনা করে দেখা যায় এটা নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলা। ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের দিন রাতে এক গৃহবধূ গণধর্ষণের শিকার হন। রুহুল আমিনের হুকুমে ও নির্দেশে অপর আসামিরা অভিযোগকৃত গণধর্ষনের ঘটনা ঘটায় মর্মে ভিকটিম নারী ও শিশু নির্যাতন আইনের ২২ ধারার জবানবন্দিতে উল্লেখ করেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৯/মেহেদী/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge