ঢাকা, রবিবার, ৭ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

শিক্ষিকা হাসনা হেনা জামিনে মুক্ত

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-১০ ৭:২৩:০৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১১ ২:৪৮:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : নবম শ্রেণীর ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তার ভিকারুন্নিসা নুন স্কুল এন্ড কলেজের শিক্ষিকা হাসনা হেনা জামিনে মুক্তি পেয়েছেন।

সোমবার দুপুরে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে তিনি মুক্তি পান।

কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারের সিনিয়র জেল সুপার মো. শাহজাহান জানান, সকাল ১০টার দিকে শিক্ষিকা হাসনা হেনার জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছায়। পরে তা যাচাই বাছাই শেষে দুপুর ১২টার দিকে তাকে মুক্তি দেওয়া হয়।

ঢাকার মহানগর হাকিম বাকি বিল্লাহ গত রোববার হাসনা হেনার জামিন মঞ্জুর করেন।

গত ৩ ডিসেম্বর শান্তিনগরের বাসায় অরিত্রী আত্মহত্যা করার পর থেকে উত্তেজনা চলছে রাজধানীর এই শিক্ষা প্রতিষ্ঠান ঘিরে।

পরিবারের অভিযোগ, পরীক্ষার সময় অরিত্রীর কাছে মোবাইল ফোন পাওয়ার পর তার বাবা-মাকে ডেকে নিয়ে ‘অপমান করেছিলেন’ অধ্যক্ষ। সেই কারণে ওই কিশোরী আত্মহত্যা করে। তবে স্কুল কর্তৃপক্ষের দাবি, অরিত্রী বার্ষিক পরীক্ষায় মোবাইল ফোনে নকলসহ ধরা পড়েছিল।

অরিত্রীর মৃত্যুর পর শিক্ষার্থী ও অভিভাবকদের একটি অংশ টানা তিন দিন স্কুলের সামনে বিক্ষোভ করে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী  শাখার প্রধান জিনাত আখতার ও শ্রেণি শিক্ষক হাসনা হেনার বিরুদ্ধে থানায় মামলা করেন অরিত্রীর বাবা দিলীপ অধিকারী।

এরই মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্তে আত্মহত্যায় ‘প্ররোচনার’ জন্য ওই তিন শিক্ষককে চিহ্নিত করা হলে তাদের বরখাস্ত ও এমপিও বাতিল করা হয়। পাশাপাশি তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে পুলিশ ও র‌্যাবকে চিঠি দেয় শিক্ষা মন্ত্রণালয়।

সেই রাতেই গ্রেপ্তার হন হাসনা হেনা। পর দিন ঢাকার মহানগর হাকিম আবু সাঈদ এই শিক্ষকের জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়ে দেন।



রাইজিংবিডি/গাজীপুর/১০ ডিসেম্বর ২০১৮/হাসমত আলী/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC