ঢাকা, সোমবার, ৮ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

শিগগির সেনা মোতায়েনের দাবি বিএনপির

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-১৩ ৪:৫৯:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৪ ৪:০১:১৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে শিগগির সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের সচিবের কাছে অভিযোগ জানাতে এসে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল এ দাবি জানান।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, দেশের সকল স্থানে বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতাদের নির্বাচনী প্রচারে বাধা দেওয়া হচ্ছে। আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। তাই নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে এই মুহূর্ত থেকে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানাচ্ছি।

বিএনপির ভাইস চেয়ারপারসন সেলিমা রহমানের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল বিকেলে ইসির সঙ্গে সাক্ষাত করে।

বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নজরুল ইসলাম খান স্বাক্ষরিত ‘নেতাকর্মীদের হয়রানি বন্ধ, ঐক্যফ্রন্ট প্রার্থীদের নিরাপত্তা, জোট প্রধানের ছবি ব্যবহার ও বিএনপির ওয়েবসাইট উন্মুক্ত’ এসব চিঠি প্রধান নির্বাচন কমিশনার বরাবর লেখা হয়েছে।

আলাল বলেন, ‘প্রচারণা শুরুর পর থেকে বিএনপি নেতাকর্মীদের যেভাবে গ্রেপ্তার করা হচ্ছে তাতে মনে হচ্ছে সরকারি দল নয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীই বিএনপির প্রতিপক্ষ।’ পুলিশের নির্বিকার অবস্থানের সমালোচনা করে এর প্রতিকার চান তিনি।

আলাল বলেন, ‘হামলার পর হামলা হচ্ছে। যা ইচ্ছে তা করা হচ্ছে। ক্ষমতাসীন দলের এমপিদের প্রটোকল দেওয়া হচ্ছে, নিরাপত্তা দেওয়া হচ্ছে। আর আমাদের ধরছেন, পেটাচ্ছেন, গ্রেপ্তার করছেন, সভা পণ্ড করছেন; আর তারা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছেন। প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনের কাছে লিখিত আবেদন করেছি।’

তিনি জানান, গাজীপুরের প্রার্থী ফজলুল হক মিলনকে কিছুক্ষণ আগে গ্রেপ্তার করা হয়েছে। উত্তরায় ঐক্যফ্রন্টের সভা মঞ্চ ভাচুর ও মারধর, সভাপণ্ড করা হয়েছে। এছাড়া ফরিদপুর-২, ৩, ঢাকা-১,২; নরসিংদী-২, ময়মনসিংহ ২, ৩, ১১; মাগুরা-১, ২; কুষ্টিয়া-৩, সিরাজগঞ্জ২, ৩; পটুয়াখালী ১, মৌরভীবাজার ৩, ব্রাহ্মণবাড়িয়া ২, ৩, নেত্রকোণা ৩, মানিকগঞ্জ ১, ৩; চাঁদপুর ৪, নওগাঁ ২, রাজশাহী ৪ ও ৬ আসনে নেতারকর্মীদের গ্রেপ্তার-হয়রানি করা হচ্ছে।

ভোটের মাঠে সমান সুযোগ নিশ্চিত করতে এখন থেকে সেনা মোতায়েনের দাবি জানান এ বিএনপি নেতা।

সেই সঙ্গে বিএনপি ও জোটের প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ প্রটেকশন দেওয়ার আবেদন জানানো হয়েছে সিইসির কাছে।

বিএনপি ও জোটের প্রার্থী যারা ধানের শীষ প্রতীক বরাদ্দ পেয়েছেন তাদের পোস্টারে বিএনপি চেয়ারপারসনের ছবি ব্যবহারের আবেদন করা হয়েছে আলাদা চিঠিতে।

বিএনপির ওয়েবসাইট বন্ধ করার তীব্র নিন্দা জানিয়ে দলটির পক্ষ থেকে দ্রুত তা খুলে দেওয়ার জন্য সিইসির কাছে অনুরোধ করেছে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৮/হাসিবুল/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC