ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

রায়ের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি বিএনপির

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-০৮ ৪:০২:৪২ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১০ ৮:১৪:৩৩ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি দিয়েছে বিএনপি।

শুক্রবার জুমার নামাজের পর দেশব্যাপী বিক্ষোভ করবে দলটি। এছাড়া শনিবার সারা দেশে প্রতিবাদ কর্মসূচিও পালন করবেন বিএনপির নেতাকর্মীরা। তবে প্রতিবাদ কর্মসূচি সম্পর্কে পরে জানানো হবে।

রায় ঘোষণার পর বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে কারাগারে পাঠিয়েছে। এর প্রতিবাদে আগামীকাল (শুক্রবার) জুমার নামাজের পর সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। কিন্তু সরকার যেন কোনো ধরনের উস্কানি না দেয়।’

এছাড়া শনিবার প্রতিবাদ কর্মসূচিও রেখেছে বিএনপি। তবে এ বিষয়ে পরে জানানো হবে বলে জানান মির্জা ফখরুল।

বিএনপি শান্তিপূর্ণভাবে প্রতিবাদ জানাবে, জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘বুধবার সংবাদ সম্মেলনের পর যখন ম্যাডামের কাছে জানতে চেয়েছি যে, রায়ে নেতিবাচক কিছু হলে কী ধরনের কর্মসূচি দেব, নেত্রী আমাদের নির্দেশনা দিয়েছেন, কোনো অবস্থায় যেন সহিংস কোনো কর্মসূচি না দেই। আমরা শান্তি চাই, এটাই নেত্রীর চাওয়া। নেত্রীর ইচ্ছা অনুযায়ী আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করব।’

বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারের আদালতে খালেদা জিয়ার উপস্থিতিতে ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার ছয় আসামির মধ্যে খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার প্রাক্তন সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, প্রধানমন্ত্রীর প্রা্ক্তন মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা করে জরিমানা করেছেন বিচারক।



রাইজিংবিডি/ঢাকা/৮ ফেব্রুয়ারি ২০১৮/রেজা/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge